টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

হ্নীলার লেদায় দু‘গ্র“পের জিইয়ে থাকা আধিপত্য বিস্তারের ঘটনায় স্থানীয় রাজনীতি সংঘাত এড়াতে উপজেলা প্রশাসনের ১৪৪ধারা জারি ঃ দু‘দলের আহূত প্রতিবাদ কর্মসূচী পন্ড

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ৫ সেপ্টেম্বর, ২০১২
  • ১২১ বার এই সংবাদটি পড়া হয়েছে

এটিএন ফায়সাল….য়ে থাকা দু‘গ্র“পের আধিপত্য বিস্তারের ঘটনায় সময় সুযোগে প্রতিপক্ষের উপর হামলার নৈমর্ত্তিক ঘটনা স্থানীয় রাজনীতিতে ছড়িয়ে পড়ায় বিভিন্ন ইস্যুতে বিরোধীদল বিএনপি ও সরকারী দল আওয়ামীলীগ সক্রিয় হয়ে উঠে। দু‘দলই দু‘গ্র“পের পক্ষে অবস্থান নিয়ে একই জায়গায় একই স্থানে প্রতিবাদ সমাবেশ করার ঘোষনা দেওয়ায় লোকজন আতংকিত হয়ে পড়ে। উপজেলা প্রশাসন সম্ভাব্য সংঘাত ও নাশকতা এড়াতে প্রতিবাদ সমাবেশস্থল ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করার ফলে কোন দলই কর্মসূচী পালন করতে পারেনি। তাদের আহুত কর্মসূচী পন্ড হলেও উভয় দলই সংবাদ সম্মেলন করে তাদের বক্তব্য তুলে ধরেছে।
গত ১ সেপ্টেম্বর বিকালে হ্নীলা ষ্টেশন হতে বাড়ি ফিরে যাওয়ার সময় দক্ষিণ শাখা বিএনপির যুগ্ন আহবায়ক ও লেদার জাফর মেম্বার গ্র“পের সদস্য আবছার কামাল ছিদ্দিকী দীর্ঘদিনের প্রতিপক্ষ কাশেম গ্র“পের সদস্য ও যুবলীগ নেতা নুর মোহাম্মদ গংয়ের হাতে মারাতœক হামলার শিকার হয়। এ নিয়ে হ্নীলা ইউনিয়ন বিএনপি,যুবদল,ছাত্রদল বাসসেটশনের জামাল মার্কেট চত্বরে প্রতিবাদ সমাবেশের কর্মসুচী ঘোষনা করে প্রচারনা চালায়। ক্ষমতাসীন দল আওয়ামীলীগ বিএনপি ও অঙ্গ সংগঠনের বিক্ষোভ মিছিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা,আওয়ামীলীগ,যুবলীগও ছাত্রলীগকে কটুক্তি করার প্রতিবাদে একই সময়ে হ্নীলা বাসস্টেশনে প্রতিবাদ সমাবেশের কর্মসুচী ঘোষনা করে প্রচারনা শুরু করে। উভয় রাজনৈতিক দলের পাল্টা-পাল্টি কর্মসূচী ঘোষিত হওয়ার পর এলাকায় বড় ধরনের সংঘর্ষের সুত্রপাত হতে পারে আশংকায় লোকজন উদ্বিগ্ন ছিল। বিষয়টি ফৌজদারি কার্যবিধির-১৪৪ ধারামতে টেকনাফ থানার স্মারক নং-৯৬৯৬/০৩/০৯/১২ইং মূলে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সামছুল ইসলাম স্বাক্ষরিত স্মারক নং-উনিঅ/টেক/কক্স/গোঃ/১২-৪৪৫ ঘোষনামূলে আইন-শৃংখলা রক্ষার স্বার্থে হ্নীলা বাসস্টেশনে সকল প্রকার বেআইনী জন-সমাবেশ,সভা, মিছিল, অনুষ্ঠান, পিকেটিং, মাইকিং ও শ্লোগান তথা আইন-শৃংখলা বিঘিœত হতে পারে এমন কর্মকান্ড ফৌজদারি কার্যবিধির ১৪৪ধারামতে ৪ সেপ্টেম্বর সকাল সাড়ে ৬টা হতে রাত ১২টা পর্যন্ত সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষনা করা হয়। এর পর সকাল হতে প্রচুর পরিমান আইন-শৃংখলা রক্ষী বাহিনীর টহল জোরদার থাকায় কোন পক্ষই প্রতিবাদ সমাবেশ করতে পারেনি। ফলে দু‘দলই আলাদা আলাদাভাবে সংবাদ সম্মেলন করে তাদের বক্তব্য তুলে ধরেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT