টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

হ্নীলায় সাবেক এমপি অধ্যাপক মোহাম্মদ আলীর স্মরণে শোক সভা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ১৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল এবং শোক সভার মধ্যদিয়ে ব্যাপক আয়োজনে সাবেক সাংসদ, বীর মুক্তিযোদ্ধা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মরহুম অধ্যাপক মোহাম্মদ আলীর স্মরণে শোক সভা অনুষ্ঠিত হয়েছে।
৩ ডিসেম্বর বৃহস্পতিবার বিকাল ৩টায় উপজেলার হ্নীলা বাস ষ্টেশনে ছৈয়দ উল্লাহ মার্কেট চত্বরে টেকনাফ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সাবেক সাংসদ, বীর মুক্তিযোদ্ধা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম অধ্যাপক মোহাম্মদ আলীর স্মরণ ও শোকসভা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ নুরুল বশরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামীলীগের যুগ্নসাধারণ সম্পাদক সেলিম সিকদার ও মরহুমের মাহবুব মোরশেদের যৌথ সঞ্চালনায় উক্ত শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মেয়র।
এতে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ—সভাপতি আলহাজ¦ মোঃ শফিক মিয়া, রেজাউল করিম, যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল, এডভোকেট রনজিত দাশ, সাংগঠনিক সম্পাদক মাহবুর রহমান মাবু, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক আলহাজ¦ এইচএম ইউনুছ বাঙ্গালী, সদস্য আবু হেনা মোস্তফা কামাল, এডভোকেট নুরুল ইসলাম, এডভোকেট সোলতানুল আলম, মোঃ হোসেন বিএ, আলহাজ¦ সোনা আলী, বদরুল হাসান মিল্কী, জিএম আবুল কাশেম, কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর, টেকনাফ পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক নজরুল ইসলাম খোকন, সদস্য কাইসার উদ্দিন আহমদ, উখিয়া উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম সিকদার, বাহারছড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাইফুল্লাহ কোম্পানী, হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হারুন অর রশিদ সিকদার, সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম, টেকনাফ সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বদিউল আলম। পরিবারের পক্ষে বক্তব্য রাখেন মরহুম অধ্যাপক মোহাম্মদ আলীর কনিষ্ঠ পুত্র ও জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক তারেক মাহমুদ রনী এবং টেকনাফ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুন্না প্রমুখ।
বক্তারা বলেন, ‘মরহুম অধ্যাপক মোহাম্মদ আলী ছিলেন সৎ চরিত্রের অধিকারী আপোষহীন প্রতিবাদী জাতীয় পর্যায়ের নেতা। তিনি সাধারণ মানুষের অধিকার আদায়ে বট বৃক্ষের মতো অভিভাবকের ভূমিকা পালন করেছেন। তিনি আজীবন এলাকার উন্নয়ন ও সাধারণ মানুষের কল্যাণে কাজ করেছেন। নতুন প্রজন্মকে অধ্যাপক মোহাম্মদ আলীর মতো আর্দশিক নেতা হতে হবে। তিনি শুধু চেয়ারম্যান—এমপি ছিলেননা, তিনি ছিলেন অত্র অঞ্চলের আলোকবর্তিকা স্বরূপ। রাজনৈতিক জীবনে তিনি পেশীশক্তি ও কালো টাকার কাছে নত স্বীকার করেননি। এই মহান নেতার রাজনৈতিক জীবনের স্মৃতি ও আদর্শ বুকে ধারণ করে সর্বস্তরের নেতাকর্মীরা এগিয়ে গেলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার বিকল্প নেই’।
এতে জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং বিভিন্ন অঙ্গ—সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। ##

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT