টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
মডেল মসজিদগুলোয় যোগ্য আলেম নিয়োগের পরামর্শ র্যাবের জালে ধরা পড়লেন টেকনাফ সাংবাদিক ফোরামের সদস্য ও ইয়াবা কারবারি বিপুল পরিমাণ টাকা ও ইয়াবা উদ্ধার রোহিঙ্গাদের তথ্য মিয়ানমারে পাচার করছে জাতিসংঘ: এইচআরডব্লিউ প্রশাসনে তিন লাখ ৮০ হাজার পদ শূন্য গোদারবিলের জামালিদা ও নাইট্যংপাড়ার ফয়েজ ইয়াবা ও নগদ টাকাসহ গ্রেপ্তার পরীমনির কান্না অথবা নিখোঁজ ইসলামি বক্তা এসএসসি-এইচএসসির পরীক্ষার সিদ্ধান্ত পরিস্থিতি দেখে : শিক্ষামন্ত্রী টেকনাফে পাহাড় ধ্বসে ৩৩ জনের মর্মান্তিক মৃত্যুর ট্রাজেডি আজ পড়ে আছে বিলাসবহুল বাড়ি,নেই দাবিদার শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ লম্বাবিলে বাস—সিএনজির মুখোমুখী সংঘর্ষে রোহিঙ্গাসহ ২ জন নিহত

হোয়াইক্যং বাহারুল উলুম মাদ্রাসার সুপারের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ : ইউএনও বরাবর আবেদন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ২৪ আগস্ট, ২০১৩
  • ১৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

মুহাম্মদ জাহাঙ্গীর আলম,টেকনাফ ###টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নে ১মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপারের বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতির অভিযোগ এনে পরিচালনা কমিটির সদস্য ও সহকর্মী শিকবৃন্দ প্রতিকার চেয়ে ইউএনও বরাবরে আবেদন করেছেন। অভিযোগে জানাযায়-টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের মহেশখালীয়া পাড়া বাহারুল উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা সুপার মাওলানা জাহেদ হোছনের ২০১১সালে মৃত্যুর পর সহ সুপার মুফিজ আহমদ ভারপ্রাপ্ত সুপার হিসেবে দায়িত্ব পালন করছে। সে দায়িত্ব গ্রহনের পর হতে স্বেচ্ছাচারিতামূলকভাবে চলতি বছরের ১১এপ্রিল সভাপতির যোগ-সাজশে রেজুলেশন দেখিয়ে কৃষিব্যাংক হ্নীলা শাখা হতে রিজার্ভ ফান্ডের ৭৩হাজার টাকা উত্তোলন পূর্বক আতœসাৎ করে। বিবিধ আয়ের উৎস হতে উপজেলা ও ইউনিয়ন পরিষদ প্রদত্ত অনুদান ভূয়াঁ মাস্টাররোল জমা আতœসাত করে। ২০১৩সালে এপ্রিল মাসে জেলা পরিষদ প্রদত্ত ৫০হাজার টাকা ও আগষ্ট মাসে ইউনিয়ন পরিষদ প্রদত্ত ৫০হাজার টাকার ১ম কিস্তি ২৫হাজার টাকা আতœসাত করে। এছাড়া উপবৃত্তি টিউশন ফি উত্তোলনপূর্বক আতœসাতের পর ২০১১,২০১২,২০১৩সালের ছাত্র-ছাত্রী ভর্তি ফিঃ, সেশন ফিঃ, পরীার ফিঃ ও ১০ম,৮ম,৫ম শ্রেণীর শিার্থীদের ফরমপূরণ, প্রবেশ পত্র, নম্বর পত্র, সনদ পত্র, ট্রান্সক্রিপ্ট বিক্রির সমুদয় টাকা আতœসাত করে। এরপরও সে মাদ্রাসায় নিয়মিত উপস্থিত না হয়ে ঢাকা-চট্টগ্রামে মাদ্রাসার কাজের মিথ্যা অজুহাত দেখিয়ে আদম পাচার,গাড়ি ব্যবসা, ঠিকাদারী, বনায়ন ও সমিতি ব্যবসায় জড়িত থাকে। মাদ্রাসায় অনুপস্থিত থাকা সত্বেও পরে এসে হাজিরা খাতায় স্বার করে। কোনদিন সকাল ১১টার পর মাদ্রাসায় এলেও ব্যক্তিগত হিসাব-নিকাশ নিয়ে ব্যস্থ থাকে। শুধু তাই না মাদ্রাসার একটি কম্পিউটার ও সরকার প্রদত্ত দোয়েল ল্যাপটপ এবং প্রজেক্টর নিজ ঘরে ব্যবহার করে বসে থাকেনি মাদ্রাসার বিদ্যুৎ সংযোগ লাইন নিয়ে নিজ চাষাধীন পুকুরে ব্যবহার করছে। ২০০৯সালে সরকারী প্রজ্ঞাপন প্রবিধান ৪৫ এর উপবিধান ৫ এবং ম্যানেজিং কমিটি সংক্রান্ত উপবিধান ৪ কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে খরচের জন্য সর্বোচ্চ ৫হাজার টাকার স্থলে ব্যাংকে জমা না দিয়ে সব টাকা নিজ পকেটে রাখে। তা ছাড়াও ভর্তি ফিঃ ব্যতিত অন্যান্য বিবিধ আয়ের টাকা বিনা রশিদে গ্রহণ করে কয়েক মাস পর ভূঁয়া বিল-ভাউচার তৈরী করে আতœসাত করার পর আয়ের ঘাটতি দেখায়। হিসাবে ক্যাশ বইয়ের ব্যবহার না থাকায় আয়ের উৎস না থাকলেও খরচ ভাউচারের পাহাড় জমে আছে। বর্তমানে যে ক্যাশ বইটি ব্যবহার করা হচ্ছে তা সরকারকে ফাঁকি দেওয়ার জন্য তার খেয়াল-খুশিমত তৈরী। প্রত্যেক প্রতিষ্ঠান প্রধানকে উপস্থিত হয়ে কাস শুরুর আগে জাতীয় সঙ্গীত পড়ার নির্দেশনা থাকলেও সে কোন দিন উপস্থিত হননি। বরং মাদ্রাসায় এসে শিক-কর্মচারী ও পরিচালনা কমিটির সদস্যদের সঙ্গে অসৌজন্যেমূলক আচরন করে। মাদ্রাসায় মুভমেন্ট রেজিষ্টার ব্যবহার না করায় তিনি কি কাজে কোথায় যায় কেউ জানতে পারছেনা। ম্যানেজিং কমিটির সদস্যদের সঙ্গে অসৌজন্যেমূলক আচরনের কারনে চলতি বছরের মে,জুলাই ও ১৬ইং আগষ্টের নির্ধারিত মাসিক সভা পন্ড হয়ে যায়। স্বচ্ছ কোন রেজুলেশন বই না থাকায় সে ইচ্ছে মতো ছিড়ে মনগড়া লিখতে থাকে। স্টক রেজিষ্টার না রাখায় অত্র মাদ্রাসার স্থাবর-অস্থাবর সম্পত্তির কোন হিসাব রতি হচ্ছেনা। শিক নিয়োগ ও বাঁচাই ম্যানেজিং কমিটি ও রেজুলেশন ছাড়া নিজেই করে।
উক্ত মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপারের দূর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা, অসদাচরন, অব্যবস্থাপনা, আর্থিক অনিয়ম ও সরকার কর্তৃক জারীকৃত সার্কূলার অমান্যকরায় সুষ্টু তদন্ত ও ভারপ্রাপ্ত সুপার হতে অব্যাহতি দেওয়ার আবেদন জানিয়ে গত ২০আগষ্ট জেলা প্রশাসক এবং ২২আগষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে আবেদন করেছেন মাদ্রাসা পরিচালনা কমিটির অভিভাবক সদস্য, শিানুরাগী সদস্য, শিক প্রতিনিধি, সাধারন শিক ও ৪র্থ শ্রেণীর কর্মচারীরা।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT