টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
২৩ জন রোহিঙ্গা ও টেকনাফের ৬ জনসহ ১৭ মে জেলায় ১১০ জন করোনা রোগী শনাক্ত কোয়ারেন্টাইনে তরুণীকে ধর্ষণ : সেই এএসআই বরখাস্ত ফিলিস্তিনে মানবাধিকার লঙ্ঘন চোখে পড়েনি হিউম্যান রাইটস ওয়াচের’ সচিবালয়ে পাঁচ ঘণ্টা আটকে রাখল প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে সাবরাংয়ের জাফর ও রফিক ইয়াবাসহ গ্রেপ্তার বাড়ছে তাপমাত্রা সঙ্গে দাবদাহ ও অস্বস্তি: থাকবে ৫ দিন টেকনাফে শাহজাহান চৌধুরীর ঈদ শুভেচ্ছা বিনিময়,ইউনিটে ইউনিটে খালেদা জিয়ার জন্য দোয়া কওমি মাদ্রাসায় সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার নির্দেশ লকডাউনে ব্যাংকিং কার্যক্রম চলবে যেভাবে টেকনাফে শাহজাহান চৌধুরীর ঈদ শুভেচ্ছা বিনিময়, ইউনিটে ইউনিটে খালেদা জিয়ার জন্য দোয়া

হরতালের আগের সন্ধ্যায় রাজধানীতে ৬ বাসে আগুন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ৫ জানুয়ারি, ২০১৩
  • ১৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঢাকা: বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলের দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের আগের দিন শনিবার সন্ধ্যায় রাজধানীর বিভিন্নস্থানে বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

এর মধ্যে রমনা এলাকায় একটি কাভার্ডভ্যান এবং আরামবাগ, আজিমপুর, বাংলামোটর, নিউমার্কেট, তেজগাঁও শিল্পাঞ্চল ও গুলিস্তানের গোলাপ শাহের মাজার এলাকায় একটি করে মোট ৬টি যাত্রীবাহী বাসে আগুন দেয় হরতাল সমর্থকরা।

সন্ধ্যা ছ’টার দিকে বাংলামোটরে যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয়। এর কাছাকাছি সময়ে আগুন দেওয়া হয় আরামবাগে নটরডেম কলেজের সামনে এক গাড়িতে। এর আগে বিকেল সোয়া চারটার দিকে আজিমপুরে  এবং বেলা সোয়া তিনটার দিকে রমনা এলাকায় বাসে আগুন দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোয়া ৪টার দিকে আজিমপুর থেকে গাজীপুর চৌরাস্তাগামী ২৭ নম্বরের একটি গাড়িতে আগুন দেয় পিকেটাররা। খবর পেয়ে কিছুক্ষণের মধ্যেই ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

এ ঘটনায় সম্পূর্ণ গাড়ি পুড়ে যাওয়ার কবল থেকে রক্ষা পায়। তবে বেশ কয়েকটি ছিট পুড়ে যায়। এছাড়া কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

এর আগে শনিবার বেলা সোয়া তিনটার দিকে শাহবাগ থেকে গ্লোব ফার্মাসিউটিক্যালস-এর একটি কাভার্ডভ্যান মৎস্যভবনের দিকে যাওয়ার সময় ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইআইবি) বিপরীত পাশে এলে হঠাৎ তাতে আগুন দিয়ে পালিয়ে যায় অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা।

এ ঘটনায় ওই এলাকায় সাময়িকভাবে যান চলাচল বিঘ্নিত হয়।

তবে কারা অ‍াগুন দিয়েছে এ ব্যাপারে পুলিশ কিছু বলতে পারেনি। কাউকে আটকও করতে পারেনি।

এ বিষয়ে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলমের সঙ্গে যোগাযোগ করা হলে বাংলানিউজকে তিনি বলেন, “অগ্নিসংযোগের ঘটনা সত্যি। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি। এখন যানচলাচল স্বাভাবিক আছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নাশকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

এছাড়া সন্ধ্যা সাড়ে ৭টায় রাজধানীর গুলিস্তানে গোলাপ শাহ মাজারের ট্রেড সেন্টারের সামনে এক ব‍াসে আগুন দেওয়া হয়।

অপরদিকে, ৭টা ৪০ মিনিটে নিউমার্কেট এলাকায় একটি বাসে আগুন দিয়েছে একদল হরতাল সমর্থক।

এদিকে, সন্ধ্যা সাড়ে ৭টায় তেজগাঁও শিল্প এলাকার পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে একটি প্রাইভেটকারে আগুন দেওয়া হয়।

উল্লেখ্য, সরকারের জ্বলানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে রোববার দেশব্যাপী বিএনপিসহ ১৮ দলীয় জোটের সকাল-সন্ধ্যা হরতালকে সামনে রেখে এ দুই অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT