হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

ধর্ম ও দর্শনপ্রচ্ছদ

হজ ফ্লাইট শুরু বৃহস্পতিবার, ঢাকায় ইমিগ্রেশন

চলতি বছর বাংলাদেশ থেকে হজে যাচ্ছেন সোয়া লাখেরও বেশি ধর্মপ্রাণ মুসলমান। বৃহস্পতিবার সকাল সোয়া ৭টায় ৪১৯ জন যাত্রী নিয়ে হজের প্রথম ফ্লাইট ঢাকার হজরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর ত্যাগ করবে।

প্রতিবারের মতো এবারও রাজধানীর আশকোনা হজক্যাম্প থেকেই যাবতীয় কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এবারই প্রথম ঢাকায় ইমিগ্রেশন শেষ করে বিমানে উঠবেন যাত্রীরা।

ফলে সৌদি আরব গিয়ে থাকবে না কোনো বাড়তি ঝামেলা। আর ইমিগ্রেশনের আনুষাঙ্গিক কাজ সম্পন্ন করতে রির্দিষ্ট ফ্লাইটের যাত্রা শুরু কমপক্ষে ৮ ঘন্টা আগে হজ ক্যাম্পে উপস্থিত থাকার জন্য হজযাত্রীদের প্রতি অনুরোধ জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

জানা গেছে, এ বছর যাতে কোনো দুর্ভোগ না হয়, সে বিষয়ে ধর্ম মন্ত্রণালয়ের পাশাপাশি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সও কঠোর অবস্থানে রয়েছে।

বিমানে হজযাত্রীদের যাত্রার তারিখ পরিবর্তনের ক্ষেত্রে গমনের ২৪ ঘণ্টা আগে ২০০ মার্কিন ডলার ও যাত্রার ২৪ ঘণ্টার মধ্যে যাত্রা পরিবর্তনের জন্য ৩০০ মার্কিন ডলার বা সমপরিমাণ বাড়তি মাশুল আদায়ের বিধান করেছে এয়ালাইন্সটি। এছাড়া নির্ধারিত ফ্লাইটে না গেলে টিকিটের অর্থও ফেরতযোগ্য হবে না।

এজেন্সি মালিকদের সংগঠন ‘হাব’ জানিয়েছে, চলতি বছর বাংলাদেশ থেকে হজ করতে সৌদি আরব যাবেন এক লাখ ২৭ হাজার ১৯৮ জন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ ব্যালটি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৬ হাজার ৪০১ নন-ব্যালটি হজ করতে যাচ্ছেন।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.