হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

প্রচ্ছদমজার বিষয়

স্বাক্ষী হন সবুজ চাঁদ দেখার! মিস হয়ে গেলে আরো ৪২০ বছর লাগবে!

টেকনাফ নিউজ ডটকম:::

২০১৬ সালের ২০ এপ্রিল পৃথিবীর অধিবাসীরা স্বাক্ষী হবে এক বিরল ঘটনার। যে ঘটনা পৃথিবীতে ঘটেছিল অনেক অনেক বছর আগে, আজকের মানুষজাতির পূর্বপুরুষরা স্বাক্ষী হয়েছিল সেই অদ্ভুত ঘটনার। পূর্বের ন্যায় ২০১৬ সালের ২০ এপ্রিল পৃথিবীর আকাশে চাঁদ উঠবে সবুজ রঙে সেজে। জি হ্যাঁ! ঠিকই শুনেছেন!! আকাশে সবুজ রঙ এর চাঁদ দেখা যাবে ২০ তারিখে।

মহাকাশ বিজ্ঞানীদের মতে, ‘একটা সময় পর পর সৌরজগতের গ্রহ, গ্রহানুসহ, সকল বস্তুর কক্ষপথের এলাইনমেন্ট পরিবর্তিত হয় ভবিষ্যতের জন্য। এই প্রতিক্রিয়ারর ফলে মহাকাশের পদার্থসমূহের মধ্যে বিক্রিয়ায় মহাকাশে অদ্ভুত অদ্ভুত আচরন লক্ষ্য করা যায়। সেরকমইই একটি ঘটনা চাঁদের রঙ সবুজ হয়ে যাওয়া’। তাদের মতে, এলাইনমেন্টের ঘটনাটি শুরু হবে এ মাসের ২০ তারিখে এবং প্রায় ৯০ মিনিটের জন্য চাঁদটি এবং নির্গত আলোর রঙ সবুজ দেখা যাবে। মহাকাশ বিজ্ঞানীরা এই ঘটনার নাম দিয়েছেন ‘গ্রীন মুন ইন্সিডেন্ট’।

উল্লেখ্য, ৪২০ বছর পর পর এই ঘটনার পুনরাবৃত্তি হয়। সুতরাং, পাঠকবৃন্দ, প্রকৃতির এই অদ্ভুত বৈশিষ্ট্যের স্বাক্ষী হওয়ার ক্ষেত্রে ভুল করবেন না। মিস হয়ে গেলে আরো ৪২০ বছর লাগবে আপনার দেখতে, যদি আপনি কোনভাবে বেঁচে থাকেন।

তবে স্পেস ডট কম জানিয়েছে, ‘সংবাদটি পুরাই গুজব। ইন্টারনেটে এটি ভাইরাল হয়ে গিয়েছ। এর কোন সত্যতা নেই’।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.