হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

ক্রীড়া

সেমিফাইনালে মুখোমুখি রিয়াল-বার্সা

গত মৌসুমের মতো এবারের কিংস কাপেও ‘এল ক্লাসিকো’ উপভোগ করতে পারবেন ফুটবল অনুরাগীরা। রিয়াল মাদ্রিদের পর কিংস কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে বার্সেলোনাও। গতকাল মালাগার বিপক্ষে দ্বিতীয় লেগে ৪-২ গোলের জয় দিয়ে শেষ চারের টিকিট পেয়েছে কাতালানরা। এখন সেমিফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দল।
মালাগার বিপক্ষে প্রথম লেগে ২-২ গোলে ড্র করেছিল বার্সেলোনা। গতকাল প্রতিপক্ষের মাঠে দ্বিতীয় লেগের খেলায় তাই জয়ের কোন বিকল্প ছিল না মেসি-জাভি-ইনিয়েস্তাদের। আর কাঙ্ক্ষিত এই জয়টা পেতে বেশ ঘাম ঝড়াতে হয়েছে বার্সেলোনাকে। প্রথমার্ধের ৮ মিনিটে মালাগার জালে বল জড়িয়ে দিয়ে বার্সেলোনাকে এগিয়ে দিয়েছিলেন পেদ্রো। তবে চার মিনিট পরেই এই গোল শোধ করে খেলায় সমতা ফেরান মালাগার মিডফিল্ডার জ্যাকুইন। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলের সমতা নিয়েই। দ্বিতীয়ার্ধে, ৪৯ মিনিটে আবারও বার্সেলোনা এগিয়ে যায় জেরার্ড পিকের করা গোলে। প্রথমার্ধের মতো এবারও দ্রুতই খেলায় সমতা ফেরায় মালাগা। ৬৮ মিনিটে বার্সার জালে বল জড়ান মালাগার তারকা স্ট্রাইকার সান্তা ক্রুজ। এই পরিস্থিতিতে হয়তো জয় নিয়ে খানিকটা শঙ্কিতই হয়ে পড়েছিলেন বার্সেলোনার সমর্থকরা। কিন্তু ৭৬ মিনিটে আবার বার্সেলোনাকে চালকের আসনে বসান আন্দ্রেস ইনিয়েস্তা। চার মিনিট পরে আরও একটি গোল করে দলের জয় নিশ্চিত করেন লিওনেল মেসি।
বার্নাব্যুতে আগামী সপ্তাহে সেমিফাইনালের প্রথম লেগে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।— রয়টার্স