সেন্টমার্টিনে পৃথক অভিযানে ১ লক্ষ ৪০ হাজার ইয়াবা ও গাঁজা উদ্ধার

প্রকাশ: ১৯ মে, ২০১৯ ১০:০৪ : অপরাহ্ণ

 

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী সেন্টমার্টিনদ্বীপ সংলগ্ন বঙ্গোপসাগর থেকে অভিযান চালিয়ে ১ লক্ষ ৪০ হাজার পিস ইয়াবা এবং অপর আরেকটি অভিযানে ৮০০ গ্রাম গাঁজা উদ্ধার করেছে। তবে উভয় অভিযানে কোন মাদক চোরাচালানী আটক হয়নি।
বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী সহকারী পরিচালক (গোয়েন্দা) লেঃ কমান্ডার বিএন এম হামিদুল ইসলাম ১৯ মে জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে ১৮ মে মধ্য রাতে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী পূর্ব জোনের অধীনস্থ বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক সেন্টমার্টিনের অদূরে সমুদ্রে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত স্থান দিয়ে ইয়াবা পাচারের সংবাদ পেয়ে টেকনাফ কোস্ট গার্ডের টহল দল একটি ট্রলারকে থামার সংকেত দিলে ট্রলারটি না থেমে ভাসমান ফ্লোটের দুইটি বস্তা পানিতে ফেলে দিয়ে দ্রæত মায়ানমারের সীমানার দিকে পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত ফেলে দেওয়া দুইটি বস্তা তল্লাশী করে পরিত্যক্ত অবস্থায় ১ লক্ষ ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে। উক্ত অভিযানে কাউকে আটক করা সম্ভব হয়নি’।
তিনি আরও জানান, ‘এছাড়া অপর একটি অভিযানে বিসিজি স্টেশন সেন্টমার্টিন কর্তৃক সেন্টমার্টিনের ডেইলপাড়া বাজার সংলগ্ন এলাকায় একটি পলিথিন ব্যাগ হতে পরিত্যক্ত অবস্থায় ৮০০ গ্রাম গাঁজা জব্দ করা হয়। এ সময় কোন চোরাকারবারীকে আটক করা সম্ভব হয়নি। জব্দকৃত ইয়াবা ও গাঁজা পরবর্তী কার্যক্রমের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে’। ##


সর্বশেষ সংবাদ