টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের রোহিঙ্গাদের এনআইডি কেলেঙ্কারি : নির্বাচন কমিশনের পরিচালকের বিরুদ্ধে দুপুরে মামলা, বিকালে দুদক কর্মকর্তা বদলি সড়কের কাজ শেষ হতে না হতেই উঠে যাচ্ছে কার্পেটিং! আপনি বুদ্ধিমান কি না জেনে নিন ৫ লক্ষণে ৫৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশি ভোটার: নিবন্ধিত রোহিঙ্গাও ভোটার! ইসি পরিচালকসহ ১১ জন আসামি হ’ত্যার পর মায়ের মাংস খায় ছেলে

সুখের ঘুম কেড়ে নেয় ইন্টারনেট!

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৩
  • ২০২ বার এই সংবাদটি পড়া হয়েছে

inn1

 দেশ দুনিয়াকে মুহূর্তের মধ্যে হাতের মধ্যে এনে দিতে পারে ইন্টারনেট। শুক্তোর রেসিপি থেকে সিরিয়ার রাজনৈতিক সমস্যার হালহকিকত, মাউসের একটা ক্লিকেই মগজবন্দী। ব্যস্ত জীবনের জেরে অসামাজিক অপবাদ ঘুচিয়ে দিতে ফেসবুক, টুইটারতো আছেই। কঠিন জীবনকে বেশ খানিকটা সহজ করে দিতে ইন্টারনেটের জুড়ি মেলা ভার। কিন্তু সাম্প্রতিক সমীক্ষা ইন্টারনেট ব্যবহারের ভয়াবহ দিক তুলে ধরল। পৃথিবীতে ইন্টারনেট ব্যবহারকারী প্রতি ১০জনের মধ্যে একজনের সুখের ঘুম কেড়ে নেয় অতিরিক্ত ইন্টারনেট প্রীতি।

নিটল নামের এক সংস্থা গত ডিসেম্বর ২০০০জনের উপর একটি সমীক্ষা চালিয়েছিল। সেই সমীক্ষায় উঠে এসেছে ৫০% মানুষই জানিয়েছেন ঘুমের সময় তাঁরা ইন্টারনেটে উঁকিঝুঁকি মারেন।প্রতি পাঁচজনে একজন জানিয়েছেন রাতে ঘুমের সময় তাঁরা টুইটার, ইমেল, ফেসবুক অ্যাকাউন্ট খুলে দেখেন। কোনও কিছু যাতে চোখ এড়িয়ে চলে না যায় সেই আতঙ্কে নিশ্চিন্তে ঘুমাতে পারেন না অধিকাংশ। ১০জনের মধ্যে মাতত্র একজন জানিয়েছেন ইন্টারনেট তাঁদের সুখনিদ্রা কেড়ে নিতে পারে না।

এই সমীক্ষায় উঠে এসেছে ২০০০জনের অর্ধেক, খাওয়াদাওয়ার পর টিভি দেখার ১৫মিনিটের মধ্যে বিছানায় শুতে যান। বাকি অর্ধেকের প্রতি পাঁচজনের মধ্যে দু`জন রাতে শোয়ার আগে সোশ্যাল মিডিয়া বা মেল চেক করতে বসেন। আর প্রতি পাঁচজনে তিনজন `এই বুঝি কিছু নজরের আড়ালে রয়ে গেল` এই আতঙ্ক নিয়ে শুতে যান। ফলে তাঁদের ঘুমেরও দফারফা হয়।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT