টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
মডেল মসজিদগুলোয় যোগ্য আলেম নিয়োগের পরামর্শ র্যাবের জালে ধরা পড়লেন টেকনাফ সাংবাদিক ফোরামের সদস্য ও ইয়াবা কারবারি বিপুল পরিমাণ টাকা ও ইয়াবা উদ্ধার রোহিঙ্গাদের তথ্য মিয়ানমারে পাচার করছে জাতিসংঘ: এইচআরডব্লিউ প্রশাসনে তিন লাখ ৮০ হাজার পদ শূন্য গোদারবিলের জামালিদা ও নাইট্যংপাড়ার ফয়েজ ইয়াবা ও নগদ টাকাসহ গ্রেপ্তার পরীমনির কান্না অথবা নিখোঁজ ইসলামি বক্তা এসএসসি-এইচএসসির পরীক্ষার সিদ্ধান্ত পরিস্থিতি দেখে : শিক্ষামন্ত্রী টেকনাফে পাহাড় ধ্বসে ৩৩ জনের মর্মান্তিক মৃত্যুর ট্রাজেডি আজ পড়ে আছে বিলাসবহুল বাড়ি,নেই দাবিদার শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ লম্বাবিলে বাস—সিএনজির মুখোমুখী সংঘর্ষে রোহিঙ্গাসহ ২ জন নিহত

সিলেট-১ আসনে প্রার্থী হচ্ছেন এরশাদ ও তারেকের স্ত্রী ডা. জোবাইদা রহমান

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০১৩
  • ১৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে

syeletপ্রতিটি নির্বাচনে সব রাজনৈতিক দলেরই চোখ থাকে ‘মর্যাদাপূর্ণ’ আসন সিলেট-১ এর দিকে। কথিত আছে, এখান থেকে যে দলের প্রার্থী জয় পায় তারাই সরকার গঠন করে। শুধু সিলেটেই নয়, সারা দেশের মানুষের চোখ থাকে ‘ভিভিআইপি’ মর্যাদার এ আসনটির দিকে। আগামী নির্বাচন নিয়ে ‘অনিশ্চয়তা’ না কাটলেও সিলেট-১ আসনের প্রার্থী কে হচ্ছেন-তা নিয়ে চলছে নানা গুঞ্জন।

সূত্র জানায়, এ আসনে আগামী নির্বাচনে প্রার্থী হতে পারেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।  জাপার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ সিদ্দিকী  বলেন, “আমরা চাই দলের চেয়ারম্যান সিলেট-১ আসনে নির্বাচন করুক। এটা আমাদের অনেকদিনের দাবি। আমরা তাকে বলেছি, তিনি আমাদের সঙ্গে একমত হয়েছেন। তবে আনুষ্ঠানিক কিছু বলেননি।”

মহাজোটে থাকলে কী করবেন-এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “এরশাদ সাহেব আগে থেকেই বলে এসেছেন মহাজোটে থাকছেন না। তাই মহাজোট থেকে বের হয়ে যাওয়া সময়ের ব্যাপার মাত্র।”

সিলেট জাপার একটি সূত্র জানায়, গত বছর ৯ সেপ্টেম্বর পার্টির কেন্দ্রীয় নেতাদের কাছে প্রস্তাবিত একটি তালিকা দেয়া হয়েছে। ওই তালিকায় সিলেট-১ আসনে দলের চেয়ারম্যানের নাম প্রস্তাব করা হয়েছে। শিগগিরই জাপা চেয়ারম্যান এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন।

অন্যদিকে বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী সিলেটের মেয়ে জোবাইদা রহমান এবং আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতও এ আসনে প্রার্থী হতে পারেন বলে শোনা যাচ্ছে।

সূত্র জানায়, সিলেট বিএনপির নেতাকর্মীরা চাচ্ছেন সাবেক মন্ত্রী মাহবুব আলী খানের মেয়ে ও তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমান সিলেট-১ আসনে প্রার্থী হোক। তারা বলছেন, জোবাইদা সিলেটের মেয়ে, আবার জিয়া পরিবারের লোক। তিনি প্রার্থী হলে কোনো কোন্দল থাকবে না।

এদিকে, এই আসনে বিএনপি থেকে নির্বাচন করার কথা ভাবছেন দলটির ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী। সিলেটের গোলাপগঞ্জের সন্তান হিসেবে এখানে তার কিছুটা গ্রহণযোগ্যতাও রয়েছে। গত সিটি করপোরেশন নির্বাচনে দলের পক্ষে সমন্বয়কের ভূমিকা পালন করে তিনি চেয়ারপারসনের অনেকটা আস্থা অর্জন করেছেন বলেও জানা যায়। তবে দলের তৃণমূল অনেক নেতাকর্মীর অভিযোগ, তিনি এখনো এ আসনের সাধারণ মানুষের কাছাকাছি যেতে পারেননি।

অন্যদিকে সিটি নির্বাচনের সময় সিলেট সার্কিট হাউসে এ আসনের বর্তমান এমপি আওয়ামী লীগের একটি সভায় সিলেট-১ আসনে প্রার্থী হওয়ার কথা বলেছেন। ওই সভায় তিনি বলেন, “আমার ইচ্ছা আছে এ আসনে প্রার্থী হওয়ার। সে ক্ষেত্রে দলের সভানেত্রী চাইলে আমি এ আসনে আবারো প্রার্থী হবো।”

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT