টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

সিনহা হত্যা মামলা ‘অবৈধ’ দাবি করে আদালতে রিভিশন আবেদন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ৬২৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

অবসরপ্রাপ্ত সেনা কমকর্তা সিনহা মো. রাশেদ খানকে হত্যার ঘটনায় তার বোনের করা মামলাটি চ্যালেঞ্জ করে প্রধান আসামি বরখাস্ত হওয়া পুলিশ পরিদর্শক লিয়াকত হোসেনের পক্ষে আদালতে রিভিশন আবেদন করা হয়েছে।

সিনহার বোনের করা মামলাটি দায়েরের দু মাস পর রবিবার দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ বিচারক মোহাম্মদ ইসমাইলের আদালতে আবেদনটি দায়ের করেন আইনজীবী ফরহাদ শাহরিয়ার।

আদালত আবেদনটি গ্রহণ করে শুনানির জন্য ২০ অক্টোবর তারিখ ধার্য্য করেছেন বলে

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. ফরিদুল আলম জানিয়েছেন।

লিয়াকতের পক্ষের আইনজীবী ফরহাদ শাহরিয়ার জানান, গত ৫ আগস্ট কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মেজর সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। সেই মামলার আদেশের বিরুদ্ধে বৈধতা চ্যালেঞ্জ করে রিভিশন মামলাটি দায়ের করা হয়েছে।

ফরহাদ শাহরিয়ার বলেন, ‘সিনহার বোনের মামলাটির পুরো বিচার প্রক্রিয়ায় আইনের ২০৫ ডি সেকশনকে অনুসরণ করা হচ্ছে না। ফলে সিনহা হত্যাকাণ্ডের বিচার সুষ্ঠু ও ন্যায়বিচার প্রতিষ্ঠা নিয়ে তার সন্দেহ রয়েছে।’

গেল ৩১ জুলাই রাতে টেকনাফের মেরিন ড্রাইভ রোডে শামলাপুর চেকপোস্টে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এরপর ৫ আগস্ট এ ঘটনায় নয়জনের বিরুদ্ধে কক্সবাজার আদালতে মামলা করেন সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। মামলাটি র‌্যাবকে তদন্তভার দেওয়া হয়।

৬ আগস্ট আদালতে আত্মসমর্পণ করেন টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার এবং বাহারছরা পুলিশ ফাঁড়ির তৎকালীন ইনচার্জ বরখাস্ত পরিদর্শক লিয়াকতসহ পুলিশের সাত সদস্য। পরে র‌্যাব এপিবিএন’র ৩ সদস্য, পুলিশের মামলার তিন সাক্ষী ও সর্বশেষ পুলিশের একজন কনস্টেবলকে আটক করেন। এ মামলায় এখন মোট আসামি ১৪ জন। ১২ আসামি এ পর্যন্ত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন।

(ঢাকাটাইমস/০৪অক্টোবর/ইএস)

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT