হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদমাদক

সিকদারপাড়ার সিরাজ ও তারেক ১৪ লক্ষ ৩৮ হাজার টাকার বিয়ার-মদসহ গ্রেপ্তার

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ …র‌্যাব-৭ টেকনাফের হ্নীলায় অভিযান চালিয়ে ১ হাজার ১৪৪ ক্যান বিদেশী বিয়ার এবং ৯৮ বোতল বিদেশী মদসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে বলে জানা গেছে। গ্রেপ্তারকৃতরা হলেন হ্নীলা সিকদারপাড়া গ্রামের আবু বক্করের পুত্র মোঃ সিরাজ (৩০) এবং মৃত মোবারক হোসেনের পুত্র মোঃ তারেকুল ইসলাম (২২)। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১৪ লক্ষ ৩৮ হাজার টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।
চট্রগ্রাম র‌্যাব-৭ এর অধিনায়কের পক্ষে সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান পিপিএম বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় একটি মাদক ব্যবসায়ী চক্র নিয়মিত মায়ানমার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে বিভিন্ন সময় কক্সবাজার এবং চট্রগ্রাম জেলার বিভিন্ন স্থানে পাইকারি ও খুচরা বিক্রয় করে থাকে। এ তথ্যের ভিত্তিতে উক্ত মাদক ব্যবসায়ী চক্রের উপর র‌্যাবের নিরবচ্ছিন্ন গোয়েন্দা নজরদারী চালানো হয় এবং তথ্যের সত্যতা পাওয়া যায়। এরই প্রেক্ষিতে ১৫ আগস্ট রাত পৌণে ১টার দিকে র‌্যাব-৭ হোয়াইক্যং ক্যাম্পের একটি আভিযানিক দল টেকনাফ উপজেলাধীন হ্নীলা বাজার সিকদার পাড়া এলাকার জনৈক সিরাজ মিয়ার বাড়ীতে অভিযান পরিচালনা করে ২জনকে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর বসতঘর তল্লাশী করে ১ হাজার ১৪৪ ক্যান বিদেশী বিয়ার এবং ৯৮ বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১৪ লক্ষ ৩৮ হাজার টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
তিনি আরও বলেন, ‘বর্তমানে আমাদের দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম কারণ হচ্ছে মাদকাসক্তি। মাদকাসক্তির ভয়াল থাবা প্রতিনিয়ত আমাদের সমাজকে ধ্বংস করে ফেলছে। দেশব্যাপী মাদকদ্রব্যের বিস্তাররোধ এবং দেশের যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাবের মাদক বিরোধী অভিযান দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক বিশেষভাবে প্রশংসিত হয়েছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম র‌্যাব-৭, এ বৎসর ১ জানুয়ারি ২০১৭ হতে ১২ আগস্ট ২০১৮ পর্যন্ত সর্বমোট ৪৭০টি বিভিন্ন ধরনের অস্ত্রসহ মোট ৫৫টি ম্যাগাজিন, ৫ হাজার ৭৮১ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি-কার্তুজ উদ্ধারের পাশাপাশি ৯২ লক্ষ ৪২ হাজার ৫৪৬ পিস ইয়াবা ট্যাবলেট, ৫০ হাজার ৭০৯ বোতল ফেন্সিডিল, ৯ হাজার ৮০ বোতল বিদেশী মদ ও বিয়ার, ৮ লক্ষ ৬ হাজার ৯৮৬ লিটার দেশীয় তৈরী মদ, ১ হাজার ৪১ কেজি ৩৩৮ গ্রাম গাঁজা, ৪১২ গ্রাম হেরোইন এবং ৭ কেজি ৬৫০ গ্রাম আফিম উদ্ধার করেছে। মাদক বিরোধী অভিযান চলমান রয়েছে’। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.