হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

কক্সবাজারপ্রচ্ছদ

সিএনজি চালক ১২বছরের শিশু: বাড়ছে সড়ক দুর্ঘটনা

এম আমান উল্লাহ আমান:: রোহিঙ্গা প্রভাবিত জেলা কক্সবাজার। এই জেলার অবহেলিত জনপদের নাম উখিয়া, টেকনাফ উপজেলা। রোহিঙ্গা প্রভাবিত এই এলাকায় নেই কোন নিয়ম কানুন। যে কোন অনিয়ম যেন নিয়মে পরিণত হয়ে চলছে এই এলাকার অবহেলিত মানুষের জীবনযাপন। প্রশাসনিক দায়িত্বহীনতায় নিরাপদ নয় সাধারণ মানুষের দিনকাল।

মাত্র ১২ বছর বয়সের শিশু সিএনজির অটো রিক্সার চালক। দেখার কেউ নেই, দিন দিন বাড়ছে সড়ক দুর্ঘটনা ঝড়ে পড়ছে মানুষের জীবন। নিরবে ঘুমে বিভোর প্রশাসন। এসব দেখার দায়িত্ব যেন তাদের নয়। কম বয়সী শিশু যখন চালক নিরুপায় যাত্রী জীবন নিয়ে আশংকিত হলেও নিরাপদহীন যাত্রায় পাড়ি দিচ্ছে জীবনের তাগিদে। অপ্রাপ্ত বয়সী শিশু চালকের হাতে নিরাপদে পথ পাড়ি দিয়ে গন্তব্যে পৌঁছতে নির্ভর করছে সাধারণ যাত্রীর প্রাণ। তবে কতটুকু নিরাপদ এই শিশুদের হাতে তার নিজ চালিত গাড়ি বা সিএনজি অটো রিক্সা, মাহিন্দ্রা, টমটম। এমন কি অভিজ্ঞতা রয়েছে ছোট্র এই শিশুদের। যে কোন সময় দুর্ঘটনাবশত প্রাণ যেতে পারে যাত্রীর।

তাছাড়া এসব চালকের রয়েছে কি ড্রাইভিং লাইসেন্স? এক কথায় বলা যাই কোন ড্রাইভিং লাইসেন্স নেই। তাহলে লাইসেন্সহীন এই চালক কিভাবে গাড়ি চালাতে পারছে। প্রশাসন কি কিছুই দেখেনা। কেন প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছেনা। এসব এখন প্রশ্ন উখিয়া,টেকনাফের সচেতনতা মহলের।

এব্যাপারে কক্সবাজার জেলা প্রশাসক ও স্থানীয় উপজেলা প্রশাসনের এবং সিএনজি অটোরিক্স, মাহিন্দ্রা,টমটম মালিক ও শ্রমিক সমিতির দৃষ্টিপূর্বক ব্যবস্থা গ্রহণে জোর দাবী জানাচ্ছে উখিয়া-টেকনাফ উজেলার অবহেলিত সর্বস্তরের জনসাধারণ।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.