হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

সাবরাং দেড় কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … উপজেলা প্রশাসন টেকনাফের সাবরাং ইউনিয়নে দেড় কোটি টাকা মূল্যের ৭০ শতক সরকারি খাস জমি অবৈধ দখলমুক্ত করেছে। বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সাবরাং ইউনিয়নের নয়াপাড়া ও গুচ্ছ গ্রাম এলাকায় অভিযান চালিয়ে সাবরাং মৌজার ৭০ শতক সরকারি খাস জমি দুটি দখলমুক্ত করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুল মনসুর। টেকনাফ ও সাবরাং ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আবদুল করিম, টেকনাফ মডেল থানার এসআই সুজিত অভিযানে উপস্থিত ছিলেন। জমি দুটি সেখানকার স্থানীয় প্রভাবশালী লোকজন অবৈধভাবে দখল করে আসছিল।
টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুল মনসুর বলেন, ‘সাবরাং ‘প্রায় দেড় কোটি টাকা দামের সরকারি ৭০ শতক খাস জমি দখলমুক্ত করা হয়েছে। তার মধ্যে একটি জমি আশ্রয় কেন্দ্রের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে মন্ত্রণালয়ে। বাকি জমি এখন থেকে দেখভাল করবে ভূমি কার্যালয়। উপজেলার সরকারি খাস জমিগুলো পর্যায়ক্রমে দখলমুক্ত করা হবে’।
উপজেলা ভূমি কার্যালয় সূত্রে জানা যায়, টেকনাফের সাবরাং ইউনিয়নের সাবরাং মৌজার ১ নম্বর খাস খতিয়ানভুক্ত বিএস ১৫২০৯ ও ১৫২০৮ দাগে ৪০ শতক ও একই খতিয়ানের ৩৫১২৭ দাগের গুচ্ছ গ্রাম নামক এলাকায় ৩০ শতক সরকারি তুহা বাজারের জমি স্থানীয়রা দখল করে সেখানে অবৈধভাবে দোকান ও ঘর নির্মাণ করেছে। সেখানে অভিযান পরিচালনা করে সরকারি ৭০ শতক জমি দখলমুক্ত করে লাল পতাকা পুঁতে দেয়া হয়েছে। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.