টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সবচেয়ে বড় ভুল : ডা. জাফরুল্লাহ মাদক কারবারি, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত সাংবাদিক আব্দুর রহমানের উদ্দেশ্যে কিছু কথা! ভারী বৃষ্টির সতর্কতা, ভূমিধসের শঙ্কা মোট জনসংখ্যার চেয়েও ১ কোটি বেশি জন্ম নিবন্ধন! বাড়তি নিবন্ধনকারীরা কারা?  বাহারছড়া শামলাপুর নয়াপাড়া গ্রামের “হাইসাওয়া” প্রকল্পের মাধ্যমে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও বার্তা প্রদান প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের

সবজি ও মাছের দাম চড়া, কমেছে ব্রয়লারের দাম

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ১৪ আগস্ট, ২০১৩
  • ১২৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

priceঈদের পরে হরতালে নগরীর কাঁচা বাজারগুলোতে সরবরাহ কম থাকায় সবজি ও মাছের দাম বেড়েছে, তবে কমেছে ব্রয়লারের দাম। বুধবার নগরীর কাওরানবাজার, নিউমার্কেট, শেরেবাংলা নগর, মহাখালী ও মধুবাগ কাঁচা বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

মহখালী কাঁচা বাজারে প্রকার ভেদে প্রতি কেজি সবজিতে ৮ থেকে ১০ টাকা বেড়েছে। প্রতি কেজি পটল ৪০ টাকা, মরিচ ১০০ টাকা থেকে ১২০ টাকা, শসা ৪০ টাকা, করলা ৪৫ টাকা থেকে ৫০ টাকা, বেগুন ৪৫ টাকা, পেপে ২৫ টাকা, ঢ্যাড়স ৪০ টাকা, মূলা ৫০ টাকা, কচুর লতি ৩৫ টাকা, ঝিঙা ৫০ টাকা, বরবটি ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে। প্রতিটি লাউ ৪৫ থেকে ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

সবজির দাম বাড়া প্রসঙ্গে সবজি বিক্রেতা সহিদুল বাংলানিউজকে বলেন, পাইকারি বাজার সবই বাসি সবজি। নতুন সবজির আমদানি নেই। হরতালে গাড়ি চলছে কম। তারপর আবার ঈদ ভাঙ্গা বাজার।

এদিকে কেজি প্রতি ব্রয়লার মুরগির দাম ১০ টাকা কমে ১৫০ থেকে ১৫৫ টাকা দরে বিক্রি হচ্ছে। তবে অস্বাভাবিকভাবে বেড়েছে মাছের দাম। কাওরানবাজারে প্রতি কেজি তেলাপিয়া ১৬০ টাকা, পাঙ্গাস ১২০ টাকা থেকে ১৩০ টাকা, মাঝারি সিলভার ২০০ টাকা, বোয়াল ৫৫০ টাকা, বড় সাইজের কাতলা ৪০০ টাকা, বাইলা মাছ ৫০০ টাকা, চাষের মাঝারি রুই ২৫০ থেকে ২৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া ৮শ’ গ্রাম ওজনের একটি ইলিশ ৭৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। প্রতি কেজি মাঝারি গলদা চিংড়ি ৯০০ টাকা ও ছোট গলদা চিংড়ি ৭০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

ঈদের পরে প্রতিটি কাঁচা বাজারে ক্রেতাদের ভিড় কম থাকলেও পর্যাপ্ত সরবরাহ না থাকায় মাছের দাম বেড়েছে বলে বিক্রেতারা জানিয়েছেন।

স্থিতিশীল রয়েছে গরু ও খাসির মাংসের দাম। প্রতি কেজি গরুর মাংস ২৮০ টাকা ও খাসির মাংস ৪০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

পেয়াজের ঝাঁঝ কমেনি। শেরেবাংলা নগর কাঁচা বাজারে প্রতি কেজি দেশি পেঁয়াজ ৬৫ টাকা ও আমদানি নির্ভর ভারতীয় মোটা পেঁয়াজ ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে। স্থিতিশীল রয়েছে আলু ও রসুনের দাম। প্রতি কেজি চায়না রসুন ৭০ টাকা ও দেশি রসুন ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। প্রকারভেদে প্রতি কেজি আলু ১৬ থেকে ১৮ টাকা দরে বিক্রি হচ্ছে।

বাড়তি দামে বিক্রি হচ্ছে মোটা ও চিকন চাল। মোটা ও চিকন চালে ২ থেকে ৩ টাকা বেড়েছে। প্রতি কেজি মোটা স্বর্ণা ৩৭ টাকা, উত্তম মানের নাজিরশাইল ৪৮ টাকা ও মাঝারি মানের নাজিরশাইল ৪২ টাকা দরে বিক্রি হচ্ছে। মোটা গুটি স্বর্ণা ৩৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। প্রতি কেজি উত্তম মানের মিনিকেট ৪৫ টাকা ও মাঝারি মানের মিনিকেট ৪৪ টাকা দরে বিক্রি হচ্ছে।

বেড়েছে আদার দামও। প্রতি কেজি চায়না আদা ২০ টাকা বেড়ে ১৩০ টাকা দরে বিক্রি হচ্ছে। স্থিতিশীল আছে ডিমের দাম। প্রতি হালি ফার্মের ডিম ৩২ থেকে ৩৩ টাকা ‍ কেজি দরে বিক্রি হচ্ছে।

স্থিতিশীল আছে চিনি, সয়াবিন ও আটা ময়দার দাম। প্রতি কেজি চিনি ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। ২ কেজি ওজনের প্যাকেটজাত ময়দা ৯২ টাকা ও আটা বিক্রি হচ্ছে ৭২ টাকা দরে। কমেছে লবণের দাম। প্যাকেটজাত প্রতি কেজি মোটা লবণ  ১৫ টাকা ও চিকন লবন ২৪ টাকা থেকে ২৫ টাকা দরে বিক্রি হচ্ছে। প্রতি লিটার সয়াবিন ১২৮ টাকা ও ৫ লিটার বোতলজাত সয়বিন তেল ৬৩০ টাকা থেকে ৬৩৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

ছোলা ও বুটের দাম কমেছে।  মধুবাগ কাঁচা বাজারে প্রতি কেজি ছোলা ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। প্রতি কেজি দেশি চিকন দানার মশুর ডাল ১১০ টাকা ও ভারতীয় মোটা দানা মশুর ডাল ৮৫ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া প্রতি কেজি মুগ ডাল ১২০ টাকা, বুট ৭০ টাকা  ও খেসারি ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

গুঁড়া দুধ বাড়তি দামে বিক্রি হলেও স্থিতিশীল আছে তরল দুধের দাম। কোম্পানিভেদে প্রতি লিটার তরল দুধ ৫৮ টাকা ও আধা লিটার ৩২ টাকা দরে বিক্রি হচ্ছে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT