টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সবচেয়ে বড় ভুল : ডা. জাফরুল্লাহ মাদক কারবারি, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত সাংবাদিক আব্দুর রহমানের উদ্দেশ্যে কিছু কথা! ভারী বৃষ্টির সতর্কতা, ভূমিধসের শঙ্কা মোট জনসংখ্যার চেয়েও ১ কোটি বেশি জন্ম নিবন্ধন! বাড়তি নিবন্ধনকারীরা কারা?  বাহারছড়া শামলাপুর নয়াপাড়া গ্রামের “হাইসাওয়া” প্রকল্পের মাধ্যমে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও বার্তা প্রদান প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের

সদরের ৯৭ প্রাথমিক বিদ্যালয়ে কর্ম বিরতি চলছেই

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৩
  • ১০৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও,কক্সবাজার।  কক্সবাজার সদর উপজেলার ৯৭ টি প্রাথমিক বিদ্যালয়ে কর্ম বিরতি চলছেই। প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ২য় শ্রেণির মর্যাদা দান এবং সহকারী শিক্ষকদের ১১ তম স্কেল দানের দাবীতে দেশ ব্যাপী অনুষ্ঠিত কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে প্রতিদিন ৩ ঘন্টা করে এ কর্মবিরতি পালন করছেন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারী শিক্ষকরা। ২০ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে এ বিরতি। কেন্দ্রীয় সিদ্ধান্ত না আসা পর্যন্ত তা অব্যাহত থাকবে বলে জানান বিভিন্ন বিদ্যালয়ে কর্মরত প্রধান ও সহকারী শিক্ষকবৃন্দ।

ঈদগাঁওতে দেনাদারদের হামলায় আহত ২

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও,কক্সবাজার। মোবাইল- ০১৫৫৮-৪৩৪২২৮, ০১৮৩৫-৪১০১২৫। ঈদগাঁওতে পাওনা টাকার জের ধরে হামলায় আগত হয়েছে ২ জন। বাজারের হোটেল নিউ ফোর স্টার চত্ত্বর এলাকায় এ ঘটনা ঘটে। ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রে ২৩ সেপ্টেম্বর দাখিলকৃত অভিযোগ সূত্রে জানা যায়, স্থানীয় মধ্যম মাইজ পাড়ার জাবের আহমদের পুত্র গরু ব্যবসায়ী আমান উল্লাহ আড়াই মাস আগে জালালাবাদ তেলী পাড়ার মনজুর আলম সওদাগরের পুত্র সালাহ উদ্দিন প্রকাশ শের আলীকে ৪২ হাজার টাকা বাকীতে একটি মহিষ বিক্রি করে। রোববার রাতে আমান উল্লাহ শের আলীর নিকট উক্ত টাকা দাবী করলে উভয়ের মধ্যে তর্কাতর্কি হয়। এর কিছুক্ষণ পর সংঘবদ্ধ দল আমান উল্লাহর উপর সন্ত্রাসী হামলা চালায়। এ ঘটনায় জালালাবাদ ইদ্রিচপুরে বশির আহমদ সওগাদরের পুত্র রুহুল আমিনও আহত হয়। অভিযোগটি দায়ের করে ভূক্তভোগী আমান উল্লাহ। তিনি এ সময় সাড়ে ৩৭ হাজার টাকা লুট হয়েছে বলেও জানান। অভিযোগে সালাহ উদ্দিন ছাড়াও কবির আহমদের পুত্র রুহিত, মো. শফির পুত্র আলমগীর, আমীর হোসেরন পুত্র পুরুইক্কা এবং মনজুর সওদাগরের পুত্র রুবেলকে আসামী করা হয়।

 

খুটাখালীর কবর স্থান দখলের ঘটনায় আহত ১৩

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও,কক্সবাজার। মোবাইল- ০১৫৫৮-৪৩৪২২৮, ০১৮৩৫-৪১০১২৫। খুটাখালীতে কবরস্থানের জায়গা দখলকে কেন্দ্র করে প্রতি পক্ষের গুলি বর্ষণে শিশু ছাত্রী ও মহিলাসহ ১৩ জন আহত হয়েছে। ২৩ সেপ্টেম্বর দুপুর ১২ টায় এ ঘটনা ঘঠে। প্রাপ্ত তথ্যে জানা যায়, ইউনিয়নের উত্তর ফুল ছড়ি কেন্দ্রীয় জামে মসজিদের জোর পূর্বক কবরস্থানের জায়গা দখলকে কেন্দ্র করে উক্ত ঘটনা ঘটে। চলতি বছরের ১৮ মে উক্ত কবর স্থানের গাছ-পালা কেটে নতুন রাস্তার বাহনা দিয়ে জায়গা দখল করে নিচ্ছে একই এলাকার মৃত ছৈয়দ আহমদের পুত্র বশির আহমদ প্রকাশ তেল বশির গং। এনিয়ে খুটাখালী ইউনিয়ন পরিষদের অনেকবার বৈঠক হলেও তা অমান্য করে ভূমি দস্যুরা আরো বেপরোয়া হয়ে যায়। ফলে চকরিয়া থানা মসজিদ কমিটির সেক্রেটারী আব্দুল আজিজের পুত্র আবুল কাসেম বাদী হয়ে অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে এসআই রুহুল আমিন এলাকাবাসীকে দীর্ঘদিনের পুরাতন রাস্তায় সাঁকো নির্মাণ করতে বললে এলাকাবাসী সাঁকো নির্মাণ করে নতুন রাস্তা বন্ধ করতে গেলে একপর্যায়ে বশির আহমদ গং গুলি বিনিময় করে। এতে পথচারী, শিক্ষার্থী ও মহিলাসহ ১৩ জন আহত হয়েছে। এলাকাবাসীর পক্ষে আহতরা হলেন খুটাখালী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রী শারমিন আক্তার (৯), ছৈয়দ আহমদের পুত্র আব্দুল হামিদ (৫০), আবদুর রহমানের পুত্র হান্নান মিয়া (৪০), আবদু জলিলের পুত্র আবুল হাসেম (৩৫), আবদুর রহমানের কন্যা মছুদা বেগম (৩৫), আবদুল আজিজের পুত্র জাফর আলম (৭০), আবদুল গণির পুত্র হেফাজত (৩৫), ফয়েজ উল্লাহর পুত্র রশিদ আহমদ (৪৫), ছৈয়দ আহমদের পুত্র ফয়েজ উল্লাহ (৭০), ছৈয়দ আহমদের পুত্র আবদুল গণি (৫০), জাফর আলম (৬০) এবং ভূমিদস্যু বশির আহমদ গংয়ের ২ জন আহতরা হলেন মৃত এজাহার মিয়ার পুত্র শাহাব মিয়া (৭০), আবু তালেবের পুত্র নুরুল আবছার (৪৫)। এ ব্যাপারে স্থানীয় মেম্বার ডা. আবুল বশর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটি আসলে দুঃখ জনক। এব্যাপারে খুটাখালীর সাবেক চেয়ারম্যান ও বর্তমান ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি নুরুল আবছার হেলালীর ভাই নুরুল ইসলাম জানান, আমাদের মহাজোট সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন করার জন্য আওয়ামীলীগ নেতার নাম ভাঙ্গিয়ে কবর স্থানের জায়গা দখল করে নিয়েছে। চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রনজিত কুমার বড়–য়া জানান, আমি আইন-শৃঙ্খলা বাহিনীকে ঘটনা স্থলে পাঠিয়েছি আপতত ঘটনা নিয়ন্ত্রণে আছে। কবর স্থান দখলের ঘটনায় এলাকাবাসীর মাঝে উত্তেজনা বিরাজ করছে। এলাকাবাসীর সংশ্লিষ্ট  উর্ধ্বতন কর্তৃপক্ষকে সরেজমিন তদন্ত পূর্বক অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়েছেন।

 

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT