টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সবচেয়ে বড় ভুল : ডা. জাফরুল্লাহ মাদক কারবারি, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত সাংবাদিক আব্দুর রহমানের উদ্দেশ্যে কিছু কথা! ভারী বৃষ্টির সতর্কতা, ভূমিধসের শঙ্কা মোট জনসংখ্যার চেয়েও ১ কোটি বেশি জন্ম নিবন্ধন! বাড়তি নিবন্ধনকারীরা কারা?  বাহারছড়া শামলাপুর নয়াপাড়া গ্রামের “হাইসাওয়া” প্রকল্পের মাধ্যমে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও বার্তা প্রদান প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের

সংবিধানে বেঁধে দেয়া সময় অনুযায়ি জাতীয় সংসদ নির্বাচন : সিইসি

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০১৩
  • ১৪৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

cscপ্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমেদ বলেছেন, সংবিধানে বেঁধে দেয়া সময় অনুযায়ী আগামী দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে আমরা আকস্মিক নির্বাচন অনুষ্ঠানের জন্যও প্রস্তুত আছি।

মঙ্গলবার বিকালে শেরেবাংলা নগরে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীসহ সংসদ সদস্যরা স্বপদে বহাল থাকলে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড থাকবে কিনা জানতে চাইলে প্রধান নির্বাচন কমিশনার বলেন, আমাদের হাতে সময় আছে, আমরা এটি পর্যালোচনা করে দেখব এবং আইন অনুযায়ী ব্যবস্থা নেব। তবে এতে কোনো সমস্যা হবে কিনা আমরা তা খতিয়ে দেখছি।

তিনি বলেন, আমরা নির্বাচন করার জন্য সার্বিক দিক থেকে প্রস্তুত। ২০১২ সাল থেকে আমরা কাজ করছি। ভোটার তালিকা হালনাগাদ, সীমানা নির্ধারণ, স্বচ্ছ ব্যালট বাঙ ও কালির জন্য অর্ডারসহ যাবতীয় বিষয়ে আমাদের প্রস্তুতি সম্পন্ন।

নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষণের ব্যাপারে তিনি বলেন, নির্বাচনের জন্য কর্মকর্তাদের প্রশিক্ষণ একটি বড় কাজ। আমরা ইতোমধ্যে প্রশিক্ষণ দেয়ার জন্য সার্বিক প্রস্তুতি নিয়েছি। স্থান এবং প্রশিক্ষক নির্ধারণের  কাজ চলছে।

জাতীয় নির্বাচনের তফসিলের ব্যপারে সিইসি বলেন, আমাদের ডেডলাইন ৯০ দিনের মধ্যে আমরা নির্বাচন করব। তবে এখন পর্যন্ত কোন সময় নির্দিষ্ট করা হয়নি। তবে প্রার্থীদের নির্বাচনী প্রচারণার জন্য ৩৫ থেকে ৪৫ দিন সময় রেখে আমরা তফসিল দেব।

আচরণবিধি তৈরীর ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী করতে আমরা আচরণবিধি সংশোধন করব।

উল্লেখ্য, নির্বাচন কমিশন সচিবালয়ে সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এবং বিকাল ৩টা থেকে ৪টা ৪০ পর্যন্ত  দীর্ঘ সময় দফায় দফায় নির্বাচনী রোডম্যাপসহ বিভিন্ন এজেন্ডা নিয়ে আলোচনা হলেও  রোডম্যাপ ছাড়া অন্য কোনো বিষয় সাংবাদিকদের জানানো হয়নি।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT