টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সবচেয়ে বড় ভুল : ডা. জাফরুল্লাহ মাদক কারবারি, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত সাংবাদিক আব্দুর রহমানের উদ্দেশ্যে কিছু কথা! ভারী বৃষ্টির সতর্কতা, ভূমিধসের শঙ্কা মোট জনসংখ্যার চেয়েও ১ কোটি বেশি জন্ম নিবন্ধন! বাড়তি নিবন্ধনকারীরা কারা?  বাহারছড়া শামলাপুর নয়াপাড়া গ্রামের “হাইসাওয়া” প্রকল্পের মাধ্যমে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও বার্তা প্রদান প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের

শেষ মুহুর্তে ঈদবাজার টইটুম্বর :কক্সবাজারে জমির বিরোধে খুন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ৪ আগস্ট, ২০১৩
  • ১১১ বার এই সংবাদটি পড়া হয়েছে

picজাবেদ আবেদীন শাহীন ###কক্সবাজারে রমজানের শেষ ভাগে এসে জমে উঠেছে ঈদের বাজার। শপিংমল , মার্কেটে তরুণ-তরুণীদের ভীড় এখন বেশি। শহরের বিপণি বিন ও ফুটপাতের দোকানগুলোতে যেন কেনাকাটার উৎসব শুরু হয়েছে। শহরের বড়বাজারে ,আলী মার্কেট, ফিরোজা শপিং মল, নিউ মার্কেট,সুপার মার্কেট, পৌর সুপার মার্কেট, ইডেন গার্ডেনসহ ফুটপাতের দোকানগুলোতে এখন মানুষের উপচেপড়া ভিড়। সাবারই নজর প্রিয় জিনিসটি কেনার দিকে। দোকান ঘুরে পছন্দের পোশাক কিনছেন।

দোকান ব্যবসায়ীরা জানান, রমজানের প্রথম দিকে মর্কেট ছিল ফাঁকা। তবে রমজানের শেষে এসে ক্রেতারা এখন বাজারমুখী। এই ঈদবাজারে পুরুষ ক্রেতাদের চাহিদা এগিয়ে জিন্স প্যান্ট, পাঞ্জাবি, টি-শার্ট, শর্ট-শার্ট, লংশার্ট, টু-পিসসহ সব আধুনিক পোশাক। মেয়েরা যুগ অনুযায়ী ফ্যাশনের থ্রিপিস হিসেবে আওয়ারা, ঝিলিক, সানি লিওন নিয়ে ব্যস্ত। শাড়ির দোকানগুলোতে মাসাক কলি, আনারকলি শাড়ি এবার মূল আকর্ষণ। শহরের মার্কেটগুলোতে এবার ভালোমানের শাড়ি ৬ হাজার থেকে ৩৫ হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। তালিতায় রয়েছে, লেহেঙ্গা ৭/১০হাজার, থ্রিপিস ৩/১০ হাজার, পাঞ্জাবি ১/৩হাজার, প্যান্ট ১/৩ হাজার, ফতুয়া ১হাজারের মধ্যে, ছেলেদের বিভিন্ন ধরনের ৩শত থেকে ২ হাজার, জুতা ৬শতথেকে ৪ হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

তরুণী সাদিয়া জানান, মার্কেটগুলোতে এবার ভারতীয় কাপড়ের কদর বেড়েছে। তবে আমাদের দেশীয় নতুন ডিজাইনের কাপড়ের বেশ চড়া দাম রয়েছে। ফাশনের ক্ষেত্রে বেশ কিছু নতুনত্ব এসেছে ।

ক্রেতা ওয়ালিদ ভূঁইয়া জানান, গত বছর যে পাঞ্জাবি ১ হাজার টাকায় কিনেছিলাম এ বছর তার দাম দেড় হাজার টাকা। তারপরও পছন্দের জিনিস দাম দিয়ে কিনলে একদরনের আনন্দ উপভোগ করা যায়।

ফুটপাতের মার্কেটগুলোতেও এবার দাম বেশি বলে অভিযোগ করছেন নিম্ন আয়ের মানুষ। এসব মার্কেটে ক্রেতাদের সরব উপস্থিতি ও কেনাকাটায় সরগরম হয়ে উঠেছে। ক্রেতারা সাধ্যের মধ্যে পছন্দের কেনাকাটা সারতে ভিড় জমাচ্ছেন দোকানগুলোতে। সেই সঙ্গে সাধ ও সাধ্যেরও হিসাব করছেন।  বিশেষ করে দুপুরে ও ইফতারের পর মার্কেটগুলো খুবই জমজমাট হয়ে ওঠে। ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে শহরের মার্কেট শপিংমলগুলোকে  বাহারি সাজে সাজিয়েছেন।

কক্সবাজারে জমির বিরোধে খুন
কক্সবাজার সংবাদদাতা

কক্সবাজারের পিএমখালীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নাছির উদ্দিন (৫০) নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। শনিবার রাত ১টার দিকে তাহের মোহাম্মদঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি উক্ত এলাকার মোঃ আলমগীরের পুত্র।

জানা গেছে , ঈদের কেনাকাটা শেষ করে ছেলে রাতে বাড়ি ফেরার পথে জমি নিয়ে বিরোধ থাকা প্রতিপক্ষের লোকজন পথ গতিরোধ করে গুলি চালায় । এতে ঘটনা স্থলে নাছিরের মৃত্যু হয়।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসীম উদ্দিন জানান, খবর পাওয়ার পর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর থানার মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় জড়িতদের শীঘ্রই আটক করা হবে বলে জানান।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT