টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

শিশুশ্রম নিরসনের মাধ্যমে শিশুদেরকে ক্রীড়া ও সাংস্কৃতিক মনের অধিকারী করে গড়ে তুলতে হবে- উপজেলা শিক্ষা অফিসার

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ জুন, ২০১২
  • ১৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

সংবাদ বিজ্ঞপ্তি…….কক্সবাজার সদর উপজেলার সহকারি শিক্ষা অফিসার এমদাদ হোসেন বলেছেন, শিক্ষা জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতির শিখরে পৌঁছতে পারেনা। দেশ ও দশের সেবা করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। পুঁথিগত বিদ্যা অধ্যয়নের পাশাপাশি ক্রীড়া, বিনোদন ও সাংস্কৃতিক মনস্ক অধিকারী হয়ে নিজের মনন ও মনকে গড়ে তোলা প্রত্যেক ছাত্র-ছাত্রীর নৈতিক দায়িত্ব। তিনি আরো বলেন,

২৮ জুন বৃহস্পতিবার বিকাল ৪টয় পশ্চিম কুতুবদিয়া আলোর দিশারী হেলপ পাঠশালা মাঠে কক্সবাজারের হেলথ এন্ড এডুকেশন ফর দি লেস-প্রিভেলিজড পিপল ( হেলপ) এর শিশুশ্রম নিরসন ও প্রতিরোধ প্রকল্পের অধিনে পরিচাতি শিক্ষা কার্যক্রমের বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে ইন্টার স্কুল স্পোর্টস এন্ড কালচারাল প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি হেলপের শিশুশ্রম নিরসন ও প্রতিরোধ প্রকল্প কক্সবাজারের প্রশংসা করে বলেন, শিশুশ্রম নিরসনে হেলফ এ ধরণের কার্যক্রম গ্রহণ সত্যি প্রশংসার দাবিদার। এ প্রকল্পের মাধ্যমে কক্সবাজার  পৌরসভার ১ নং ওয়ার্ডের সমিতিপাড়া ও নাজিরার টেক সংলগ্ন শুটকি খোলা হতে শিশু শ্রমিক প্রত্যাহার ও তাদের পিতা মাতার আয় বৃদ্ধিমূলক কর্মকান্ডের সুযোগ তৈরী হয়েছে এবং শিশুদের স্কুলমুখী করতে নানা সহায়তার মাধ্যমে একটি সুশিক্ষিত জাতি গড়ে তুলতে সক্ষম হবে

হেলপের প্রজেক্ট কো-অর্ডিনেটর এম. এখলাছ ফকিরের সভাপতিত্বে ও হেলপ এর প্রজেক্ট অফিসার (ট্রেনিং এন্ড এ্যাডভোকেসী) হাফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রজেক্ট অফিসার (মনিরটিং) সাইফুল ইসলাম, কাউন্সিলর খালেদা ইয়াসমিন, মসিউর রহমান অপু, কমিউনিটি ফেসিলেটর আতিকুর রহমান, এম, শফিকুল হক বাবুল, কামাল, ফিরোজা, ফাতেমা, আমান, ইসমাইল, বেবীসহসহ বিভিন্ন স্কুলের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

২৭ জুন থেকে শুরু হওয়া দুই দিন ব্যাপী এ প্রতিযোগিতায় ফুটবল, চকলেট দৌড়, মোরগ যুদ্ধ, রশি খেলা, সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতায় মোট ২১১ জন ছাত্রী-ছাত্রী অংশ গ্রহণ করেন। এর মধ্যে ৮ ক্যাটাগরিতে মোট ৪৬জনকে  পুরস্কার বিতরণ করা হয়। বেস্ট স্কুল এ্যায়ার্ড প্রদান করা হয় মোস্তাইক্যা পাড়ার আলোর দিশারী হেলপ পাঠশালাকে।

ঊার্তা প্রেরক

মোহাম্মদ আতিকুর রহমান

কমিউনিটি ফ্যাসিলেটর

কক্সবাজার শিশু নিরসন ও প্রতিরোধ প্রকল্প

হেলপ

মোবাইল-

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT