হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

প্রচ্ছদস্বাস্থ্য

শিশুরা ‘এ’ ক্যাপসুল খাবে কাল রোহিঙ্গাদের মাধ্যমে পোলিও ও ডিপথেরিয়া ছড়িয়ে পড়ার শঙ্কা

টেকনাফনিউজ ডেস্ক::স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘বাংলাদেশ পোলিও ও ডিপথেরিয়ামুক্ত; কিন্তু রোহিঙ্গারা আবার সেই রোগ নিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। তাদের মাধ্যমে এসব রোগ স্থানীয়দের মধ্যে ছড়িয়ে পড়ার আশঙ্কা করছি।

গতকাল বৃহস্পতিবার ঢাকা শিশু হাসপাতালে জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনের উদ্বোধন উপলক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। তিনি জানান, আগামীকাল শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দেশব্যাপী দুই কোটি ২৫ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

 

মোহাম্মদ নাসিম বলেন, ‘মানবিক কারণে আমরা রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি, খাদ্য ও চিকিৎসার ব্যবস্থা করেছি। কিন্তু তারা যেসব রোগ-ব্যাধি নিয়ে আসছে তা খুবই ভয়ের  ব্যাপার। ’ স্বাস্থ্য খাতের বিভিন্ন উন্নয়ন ও অগ্রগতির চিত্র তুলে ধরে তিনি বলেন, ‘দেশে এখন আর রাতকানা রোগ নেই, ভিটামিন-এ ক্যাম্পেইনের কারণে আজ এ বড় অর্জন হয়েছে। ’

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বিএনপির প্রতি কটাক্ষ করে বলেন, ‘বিএনপিকে পালানোর রোগে ধরেছে। ভোটের আগেই তারা পালানোর পথ খুঁজছে। চিকিৎসক ভাইয়েরা বিএনপি যাতে ভোট থেকে না পালায় সে রকম কোনো ওষুধ বের করেন; আমি বিএনপির সবাইকে ফ্রি সেই ওষুধ দেব। ’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উকিল নোটিশ পাঠানোর প্রসঙ্গ উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘রাজনীতির মাঠে অনেক খেলা খেলেছি, কিন্তু কখনো একজন সাবেক প্রধানমন্ত্রী আরেকজন প্রধানমন্ত্রীকে উকিল নোটিশ পাঠানোর খেলা দেখিনি।

আপনারা নির্বাচনে আসেন, আমরা ভোটের মাধ্যমে আপনাকে লাল নোটিশ দেব। ’

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.