শাহপরীর দ্বীপে বঙ্গবন্ধু খেলার মাঠ দখলের অভিযোগ

প্রকাশ: ২২ জুলাই, ২০১৯ ৯:১৯ : অপরাহ্ণ

টেকনাফ প্রতিনিধি **

শাহপরীর দ্বীপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একমাত্র বঙ্গবন্ধু খেলার মাঠটি স্থানীয় সাবেক মহিলা মেম্বার কর্তৃক দখল করার অভিযোগ উঠেছে।
ফলে ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়দের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
জানা যায়, শাহপরীর দ্বীপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একমাত্র বঙ্গবন্ধু খেলার মাঠটি স্থানীয় সাবেক মহিলা মেম্বার সনজিদা বেগম মাঠের উত্তর দিক থেকে সুকৌশলে ১৫ শতক জায়গা নিজের দখলে নিয়েছেন। প্রথমে বাঁশের ঘেরা, পরে টিন তারপর টিনের ভিতর আর সি, সি, পিলার তৈরি করে স্থায়ী ভাবে দখলে নেওয়ার চেষ্টা করছেন। গত রবিবার খবর পেয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ এবং স্থানীয় খেলোয়াড়সহ বিষয়টি সরেজমিন পরিদর্শন করে দখলের সত্যতা পায়। পরে সাবেক মহিলা মেম্বার সনজিদা বেগমের সাথে দেখা করে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখতে বলা হয় ।

শাহপরীর দ্বীপের সকল রাজনৈতিক নেতৃবৃন্দ এর আগেও মাঠ পরিদর্শন করে তাকে মাঠের জায়গা ছেড়ে দিতে বলেছিলেন। কিন্তু তিনি এ পর্যন্ত মাঠের জায়গা ছেড়ে দেননি । ২০০৮ সালে বিদ্যালয়ের আবেদনের প্রেক্ষিতে সহকারি কমিশনার (ভূমি) প্রণয় চাকমা মাঠটি পরিদর্শন করে সীমানা নির্ধারণ করে দিয়েছিলেন। তার পরে ও সনজিদা মেম্বার সুকৌশলে মাঠের জায়গা ছেড়ে দেননি। বরং ওই মাঠ দখল করে সীমানা পিলার নির্মান করতে দেখা যায়। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা ।
এব্যাপারে সনজিদা মেম্বার জানান, জমিটি তাহার পৈত্রিক জমি। অনেক বছর ধরে বসত ভিটা হিসেবে ব্যবহৃত হয়ে আসছে।


সর্বশেষ সংবাদ