হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

জাতীয়প্রচ্ছদ

শতভাগ ভোট পড়ার ঘটনা স্বাভাবিক নয়: সিইসি

টেকনাফ নিউজ ডেস্ক **
কোনো ভোটকেন্দ্রে শতভাগ ভোট পড়ার ঘটনা স্বাভাবিক নয় মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত সংসদের ভোটে ২১৩টি কেন্দ্রে শতভাগ ভোট পড়েছে বলে ইসির প্রকাশিত ফলে দেখা গেছে। এ বিষয়ে রোববার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, এটা স্বাভাবিক নয়। তবে ইসির এখন কিছুই করার নেই। রাজধানীর লালবাগ সরকারি মডেল স্কুল ও কলেজ মাঠে ভোটার তালিকা হালনাগাদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান শেষে তিনি একথা বলেন।

গত ২৩ এপ্রিল থেকে দেশজুড়ে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদের প্রথম ধাপের কার্যক্রম শুরু হয়েছে। এর ধারাবাহিকতায় রোববার রাজধানীর লালবাগে প্রশিক্ষণ অনুষ্ঠানের উদ্বোধন করেন সিইসি।

উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, ভোট শেষ হওয়ার পরপরই ফল গেজেট আকারে প্রকাশ করা হয়েছে। গেজেট হওয়ার পরে ইসির এখতিয়ার শেষ হয়ে যায়। তখন আর করার কিছুই থাকে না। তাই এসব বিষয় এখন আর খতিয়ে দেখার সুযোগ নেই। ভোট গ্রহণের দায়িত্বে থাকা প্রিসাইডিং কর্মকর্তা, রিটার্নিং কর্মকর্তা এ বিষয়ে আগে ইসিকে কিছুই জানাননি, তাই এখন আর ইসির কিছু করার নাই।

তিনি আরও বলেন, আদালতে মামলা করলে আদালত যদি নির্বাচন বাতিল করে আবার নির্বাচন দিতে বলে, সেটি আদালতের এখতিয়ার। এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে সিইসি বলেন, এখন থেকে ভোটে অনিয়ম দূর করতে ভোট গ্রহণে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে।

গত বছরের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলেও দীর্ঘ ৬ মাস পরে ইসির ওয়েবসাইটে কেন্দ্রভিত্তিক ফল প্রকাশ করা হয়। ইসির হিসাবে দেখা গেছে, ৪০ হাজার ১৫৫টি কেন্দ্রের মধ্যে ২১৩টিতে শতভাগ ভোট পড়েছে। ৯৯ শতাংশ ভোট পড়েছে ১২৭টি কেন্দ্রে। অন্যদিকে ১০ শতাংশের কম ভোট পড়েছে মাত্র ১১টি কেন্দ্রে।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.