টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
জাওয়াদে উত্তাল সমুদ্র: সেন্টমার্টিনে ৫ ও ৬ ডিসেম্বর পর্যটকবাহী জাহাজসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘূর্ণিঝড় জাওয়াদ : প্রভাব বাংলাদেশে, ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত প্রবালদ্বীপের একমাত্র মুক্তিযোদ্ধা আবদুস সালম ইন্তেকাল আজ সোমবার সূর্যগ্রহণ বেলা ১১টা থেকে দুপুর ৩টা ৭ মিনিট পর্যন্ত রোহিঙ্গারা ভাসানচর থেকে বেড়াতে কক্সবাজার কোন দিকে যাচ্ছে ঘূর্ণিঝড় জাওয়াদ? টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত বাঁকখালী নদী ও প্যারাবন ধ্বংস: পরিবেশ আইনে ১৭ জনের বিরুদ্ধে মামলা টেকনাফে সাড়ে ৩ হাজার একর জমিতে লবণ উৎপাদনে চাষীরা এখন মাঠে এবার দুর্নীতিকে ‘লালকার্ড’ দেখাবে শিক্ষার্থীরা

লেদা ইবনে আব্বাস মাদ্রাসার মুহতমিম ক্বারী শাকের আহমদের চ্যালেঞ্জ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ১ জানুয়ারি, ২০১৭
  • ১২৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

২৬ ডিসেম্বর দৈনিক কালের কন্ঠ পত্রিকার ২য় পাতায় ‘টেকনাফে এক মাওলানার রহস্যময় তৎপরতা’ শিরোনামে প্রকাশিত মিথ্যা বানোয়াট উদ্দেশ্যপ্রণোদিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। জাতীর বিবেক খ্যাত ২ জন সংবাদকর্মী এধরণের জঘন্য মিথ্যা বানোয়াট উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ পরিবেশন করতে পারেন তা আমার জানা ছিলনা। সংবাদটি পড়ে আমি রীতিমত হতবাক ও মর্মাহত হয়েছি।
আমি চ্যালেঞ্জ করে বলছি প্রকাশিত সংবাদে উল্লেখিত মতে কোটি টাকা খরচ করে আলীশান বাড়ি, বিদেশী মেহমানদের জন্য সুরম্য প্রাসাদ, মার্কেট নির্মাণ ইত্যাদির মালিক আমি নই। এসব সম্পদের মালিক আসলে কে তা না জেনে অনুসন্ধানের দোহাই দিয়ে কারও শিখিয়ে দেয়া মতে আমার নামে চালিয়ে দেয়ার নাম কি সাংবাদিকতা ? সম্পদের পাহাড় গড়া, গোপন সিন্ডিকেট গঠন, রোহিঙ্গাদের নাম ভাঙ্গিয়ে অর্থ সংগ্রহ, মাদ্রাসায় রোহিঙ্গাদের মাঝে ত্রাণ তৎপরতা, ভোরে মাদ্রাসায় দেশী-বিদেশী অপরিচিতদের অবস্থান ইত্যাদি পুরোটাই মিথ্যা। নুরুল হুদা মেম্বার মাদ্রাসা কমিটির কেউ নন। তাছাড়া বিভিন্ন জনের নাম উল্লেখ করে এবং নাম উল্লেখ না করে মাদ্রাসায় রোহিঙ্গাদের মাঝে নগদ টাকা বিতরণ, বাদে আছর মসজিদে নিয়মিত তবলীগের মশওয়ারাকে গোপন বৈঠক আখ্যা, গত কয়েক সপ্তাহে প্রায় কোটি টাকা হাতিয়ে নেয়াসহ পুরো সংবাদে (যৎসামান্য অংশ ছাড়া) যেসব অলীক কল্পকাহিনী উল্লেখ করা হয়েছে তার পুরোটাই মিথ্যা। সংবাদের শেষ ভাগে গোয়েন্দা সংস্থা মাঠে উপ-শিরোনামে মিথ্যার আরেক দফা বেসাতি বর্ণণা করা হয়েছে। তবে একথা অবশ্যই সঠিক যে গোয়েন্দা সংস্থার কাজই হচ্ছে মাঠে। এটা বলার অপেক্ষা রাখেনা। আমিও এটাই চাই। গোয়েন্দা সংস্থা তাঁদের ইচ্ছামত অনুসন্ধান করুক। প্রকৃত তথ্য বেরিয়ে আসুক। আর বাংলাদেশে কওমী মাদ্রাসা সমুহের আয়ের উৎস কি তাও বলার অপেক্ষা রাখেনা। তা দেশের প্রশাসনসহ সর্বসাধারণ জানেন। আর মহান আল্লাহু তা’য়ালার রহমতে এই মাদ্রাসার লেখাপড়া, ভুমিকা ও কর্মতৎপরতা সম্পর্কে প্রশাসনসহ সর্বসাধারণ কারও অজানা এবং গোপন নেই।
আমার পৈত্রিক নিবাস এবং স্থায়ী বসবাস লেদায়। মাদ্রাসা প্রতিষ্টিত হয়েছে ২০০৩ সালে। আর রোহিঙ্গা ক্যাম্প এসেছে মাত্র কয়েক বছর আগে। এটাও কি আমার অপরাধ ? আরও উল্লেখযোগ্য যে, আমি বড় ধরণের সম্পদশালী না হলেও আমার এবং স্ত্রীর পৈত্রিক সুত্রে প্রাপ্ত সম্পদের পরিমাণ নেহায়েৎ কম নয়।
পরিশেষে আমি দ্ব্যর্থহীন ভাষায় চ্যালেঞ্জ দিয়ে বলতে চাই রোহিঙ্গা সংশ্লিষ্টতা নিয়ে আমাকে জড়িয়ে যে কল্পকাহিনী বলা হয়েছে তার সাথে আমার কোন ধরণের সম্পর্ক নেই। আগেও ছিলনা। এখনও নেই। আমার ধারণা আমার শত্রু, মাদ্রাসার শত্রু, দ্বীন-ধর্মের শত্রু অসৎ উদ্দেশ্যে আমার পারিবারিক সামাজিক প্রাতিষ্টানিক এবং স্বনাম ধন্য দ্বীনি শিক্ষা প্রতিষ্টানের সুনাম-সুখ্যাতি নষ্ট করতে ও মানহানী করতে এধরণের জঘন্যতম মিথ্যা তথ্য সম্বলিত সংবাদ পরিবেশন করিয়েছেন। আর দুর্ভাগ্যজনক হলেও জাতীর বিবেক খ্যাত ২ জন সংবাদকর্মী যথাযথ অনুসন্ধান না করেই অনুসন্ধানের নামে এধরণের জঘন্য মিথ্যা বানোয়াট উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ পরিবেশন করেছেন। আমি উক্ত জঘন্য মিথ্যা বানোয়াট উদ্দেশ্যপ্রণোদিত ভুয়া সংবাদের তীব্র প্রতিবাদের পাশাপাশি এতে বিভ্রান্ত না হতে প্রশাসনসহ সর্বমহলের প্রতি বিনীত অনুরুধ জানাচ্ছি।

(নোট : উক্ত প্রতিবাদ ২৭ ডিসেম্বর দৈনিক সাগর দেশ পত্রিকায় এবং ভিন্ন শিরোনামে ২৯ ডিসেম্বর দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকার প্রথম পাতায় ছাপানো হয়েছে।)

প্রতিবাদকারী,
আলহাজ্ব মাওঃ ক্বারী শাকের আহমদ
প্রতিষ্টাতা পরিচালক (মুহতমিম)
লেদা ইবনে আব্বাস (রাঃ) আল-ইসলামিয়া মাদ্রাসা
হ্নীলা, টেকনাফ। মোবাইল- ০১৮৭৪৬২২৩৮০।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT