হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

কক্সবাজারপ্রচ্ছদরোহিঙ্গা

রোহিঙ্গারা ক্যাম্প থেকে পালিয়ে সাগরপথে মালয়েশিয়া: শতাধিক রোহিঙ্গা নারী-পুরুষ আটক

টেকনাফ নিউজ ডেস্ক :: মেরিন ড্রাইভ সড়কের দরিয়ানগর শুকনাছড়িতে মালয়েশিয়াগামী প্রায় একশজন রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুকে আটক করেছে স্থানীয়রা। মঙ্গলবার রাত ৯টার দিকে শুকনাছড়ির সমুদ্র চর থেকে তাদের আটক করা হয়। স্থানীয় ইমাম হোসেন নামে এক যুবক মুঠোফোনে বিষয়টি জানিয়েছেন।

ইমাম হোসেন জানান, মেরিন ড্রাইভ সড়কে রাতের আঁধারে এক সঙ্গে বেশ কিছু নারী-পুরুষ ও শিশুকে দেখে স্থানীয়দের সন্দেহ হয়। অনেকক্ষণ পর্যবেক্ষণ করার পর তাদেরকে রোহিঙ্গা হিসেবে সনাক্ত করা হয়। ততক্ষণে এসব লোকজন সমুদ্রের চরে গিয়ে অবস্থান নেয়। তাতে স্থানীয়দের ধারণা মতে, সবাই রোহিঙ্গা। তা নিশ্চিত হয়ে তাদেরকে আটকে রেখেছে স্থানীয় লোকজন।

ইমাম হোসেন আরো জানান, আটক রোহিঙ্গা সবাই উখিয়ার বিভিন্ন ক্যাম্প থেকে পালিয়ে এসে সাগরপথে মালয়েশিয়া পাড়ি দেয়ার জন্য সেখানে এসেছে। তাদেরকে কয়েকজন দালাল নিয়ে এসেছে। তবে স্থানীয়দের উপস্থিতি টের পেয়ে দালালরা পালিয়ে গেছে।

তবে এরই মধ্যে অধিকাংশ পুরুষেরা পালিয়েছে গেছে বলে জানা গেছে।

এ ব্যাপারে জানার জন্য যোগাযোগ করা হলে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দীন খন্দকারকে মুঠোফোনে পাওয়া যায়নি। তবে দায়িত্বরত কর্মকর্তা বিষয়টি এই প্রতিবেদক মারফত অবগত হয়ে দ্রুত সেখানে পুলিশ পাঠাচ্ছেন বলে জানিয়েছেন।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.