টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

রায় ভুল, আমরা সংক্ষুব্ধ ও বিস্মিত : ব্যারিস্টার রাজ্জাক

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৩
  • ১৪৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

bji-razzaqজামায়াত নেতা আব্দুল কাদের মোল্লাকে আপিল বিভাগের মৃত্যুদণ্ডাদেশকে একটি ভুল রায় বলে মন্তব্য করেছেন তার প্রধান আইনজীবী ব্যারিস্টার আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, দেশের সর্বোচ্চ আদালতের প্রতি আমরা শ্রদ্ধাশীল। এ রায় মানতে আমরা বাধ্য। তবে, এটি একটি ভুল রায়। এ রায়ে আমরা সংক্ষুব্ধ ও বিস্মিত।

পূর্ণাঙ্গ রায় পাওয়ার ৩০ দিনের মধ্যে আমরা রিভিউ পিটিশন দায়ের করবো।

তিনি বলেন, আমরা মনে করি এ রায় ন্যায় বিচারের পরিপন্থী। সংবিধানের ১০৫ ধারায় রিভিউয়ের সুযোগ আছে। আব্দুল কাদের মোল্লার সাংবিধানিক অধিকার সংরক্ষণের জন্য আমরা রিভিউ পিটিশন করবো। লিখিত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ামায়াত নেতা কাদের মোল্লার ফাঁসির রায় ঘোষণার পর পরই প্রেস বিফ্রিং করেন তার পক্ষের আইনজীবীরা। এতে ‘সংবাদ বিবৃতি’ শিরোনামের একটি লিখিত বক্তব্য উপস্থাপন করেন আসামিপক্ষের প্রধান আইনজীবী ব্যারিস্টার আব্দুর রাজ্জাক।

এসময় সাংবাদিকরা তার কাছে জানতে চান রায় প্রকাশের ২০ মিনিটের মধ্যে লিখিত বক্তব্য কীভাবে তৈরি করা হলো। তার মানে ফাঁসির রায় হবে, এটা কী আপনারা আগে জানতেন?

জবাবে ব্যারিস্টার আব্দুর রাজ্জাক বলেন, ২০ মিনিটে কী এটা তৈরি করা সম্ভব নয়? ১০ লাইনের একটি বক্তব্য তৈরি করতে আর কতক্ষণ সময় লাগে?

প্রসঙ্গত, মানবতাবিরোধী অপরাধের মামলাগুলোর রায় নিয়ে অন্য সময় ব্যারিস্টার রাজ্জাক তার বাসায় বিফ্রিং করতেন। এবার তিনি রায় ঘোষণার পরপরই সুপ্রিম কোর্টে বিফ্রিং করলেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত প্রেস বিফ্রিংয়ে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও জামায়াত নেতাদের আইনজীবী মোহাম্মদ তাজুল ইসলাম, ফরিদউদ্দিন খান এবং শিশির মুনীর।

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT