টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সবচেয়ে বড় ভুল : ডা. জাফরুল্লাহ মাদক কারবারি, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত সাংবাদিক আব্দুর রহমানের উদ্দেশ্যে কিছু কথা! ভারী বৃষ্টির সতর্কতা, ভূমিধসের শঙ্কা মোট জনসংখ্যার চেয়েও ১ কোটি বেশি জন্ম নিবন্ধন! বাড়তি নিবন্ধনকারীরা কারা?  বাহারছড়া শামলাপুর নয়াপাড়া গ্রামের “হাইসাওয়া” প্রকল্পের মাধ্যমে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও বার্তা প্রদান প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের

রামুতে জনতা ব্যাংকে ভূঁয়া তালিকা দাখিল করে মাদ্রাসা শিক্ষকদের বেতন আত্মসাতের চেষ্টা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৩
  • ১০৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

মোহাম্মদ সেলিম॥

রামুতে জনতা ব্যাংকে ভূয়া শিক্ষদের বেতন বিল দাখিল করে বেতন উত্তোলন করে আত্মসাতের অপচেষ্টা করেছে জনৈক আইয়ুব সিকদার নামে কথিত মাদ্রাসা কমিটির সভাপতি। দীর্ঘদিন ধরে সরকারী নীতিমালা অনুযায়ী রামু উপজেলার গর্জনিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে মাদ্রাসা কমিটির কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। কিন্তু এলাকার প্রভাবশালী ব্যাক্তি আইয়ুব সিকদার উচ্চ আদালতের রায়ের দোহাই দিয়ে ভূঁয়া শিক্ষকের তালিকা দখিল করে ব্যাংক ম্যানেজারকে নানা প্রকার চাপ প্রয়োগ করে বেতন উত্তোলনের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

 

জানা যায়, বিগত ২০০৩ সাল থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে পরিচালিত কমিটির সাক্ষরিত এবং সদস্য সচিব হিসেবে মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মদ আব্দুল হামিদের সাক্ষরিত বিলের মাধ্যমে শিক্ষকরা সরকারী অংশের বেতন ভাতা ভোগ করে আসছে। কিন্তু ২০০৩ সালে সুপ্রীম কোর্টের আদেশে চাকুরীচ্যুত ও ২ বছরের সাজাপ্রাপ্ত সাবেক অধ্যক্ষ ওবাইদুল হাকিম  তথ্য গোপন করে ভূঁয়া অধ্যক্ষ সেজে উক্ত মাদ্রাসার স্মারক ব্যাবহার করে উচ্চ আদালতে দায়ের করা আবেদনের প্রেক্ষিতে বর্তমান কমিটিকে স্থগিত ঘোষনা করেন। সেই সুযোগে চলতি বছরের ৩১ জুলাই তারিখে জনৈক আইয়ুব সিকদারকে সভাপতি বানিয়ে ও সদস্যদের ভূয়া নাম সংযোজন করে মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে একটি বিশেষ কমিটির অনুমোদন নেন চাকুরীত্যুত ওবাইদুল হাকিম।

এদিকে এই বিশেষ কমিটির সভাপতি আইয়ুব সিকদার ও ভূয়া অধ্যক্ষ ওবাইদুল হাকিম (যিনি ১০ বছর আগেই সুপ্রীম কোর্টের আদেশের মাধ্যমে চাকুরিচ্যুত হয়েছেন  এবং সদস্য সচিব হিসেবে যার নাম বিশেষ কমিটিতেও নেই) সাক্ষরিত ভূয়া শিক্ষকদের নাম সম্বলিত একটি তালিকা তৈরী করে ২০১৩ সালের জুলাই মাসের বেতন উত্তোলনের উদ্দেশ্যে রামু জনতা ব্যাংকে দাখিল করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জনতা ব্যাংকের ম্যানেজার ভূঁয়া নাম সম্বলিত তালিকা অনুযায়ী জুলাই মাসের বেতন ছাড় না করায় বিভিন্ন ভাবে তাকে চাপ সৃষ্টি করা হচ্ছে। এ বিষয়ে জানতে জনতা ব্যাংক রামু শাখার ব্যাবস্থাপক মো: মিজানুর রহমান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, দীর্ঘদিন ধরে মাদ্রাসা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সদস্য সচিব মুহাম্মদ আব্দুল হামিদ সাক্ষরিত শিক্ষকদের তালিকা অনুযায়ী বেতন ভাতা পরিশোধ করছে ব্যাংক কর্তৃপক্ষ। কিন্তু জুলাই মাসে উপজেলা নির্বাহী কর্মকর্তার অধিনে চলমান কমিটি ও সম্প্রতি গঠিত বিশেষ কমিটি নামে পৃথক পৃথক কমিটি তালিকা দাখিল করেছেন। ফলে জুলাই মাসের বেতন ছাড়ে জটিলতা দেখা দিলে বিষয়টি তদন্ত পূর্বক এরিয়া অফিস ঘুরে হেড অফিসের লিগ্যাল ডিপার্টমেন্টে পাঠানো হয়েছে। হেড অফিসের নির্দেশনা পেলে দ্রুত সময়ের মধ্যে সংশ্লিষ্ট শিক্ষকদের বেতন পরিশোধ করা হবে। তবে নতুন বিশেষ কমিটির পক্ষ থেকে নানা ভাবে বেতন ছাড়ের জন্য চাপ সৃষ্টি করা হচ্ছে বলে তিনি জানান।

এদিকে সংশ্লিষ্টরা জানান, উক্ত মাদ্রাসা পরিচালনা কমিটি হিসেবে আইয়ুব সিকদারকে সভাপতি করে ৩১ জুলাই বিশেষ কমিটি ঘোষনা করা হলেও জুলাই মাসের বেতন দাবী করে ব্যাংকে ভূঁয়া তালিকা দাখিল করেছে। এটি পবিত্র রমজান মাসে কর্মরত শিক্ষকদের সাথে বড় ধরনের প্রতারনার সামিল বলে জানান রামুর শিক্ষক সমাজ।

এদিকে ঈদের আগে বেতন না পাওয়ায় কর্মরত শিক্ষকরা পরিবার পরিজন নিয়ে মানবেতর দিন কাটাচ্ছে বলে জানান তারা।

———————————————————————————————-

প্রেরক: মোহাম্মদ সেলিম

কক্সবাজার জেলা প্রতিনিধি-জিটিভি, ও

কক্সবাজার জেলা প্রতিনিধি-প্রাইম নিউজ বিডি ডট কম।

মোবাইল-০১৮১৮৫৮৭০৪৪

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT