টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
রোহিঙ্গাদের এনআইডি কেলেঙ্কারি : নির্বাচন কমিশনের পরিচালকের বিরুদ্ধে দুপুরে মামলা, বিকালে দুদক কর্মকর্তা বদলি সড়কের কাজ শেষ হতে না হতেই উঠে যাচ্ছে কার্পেটিং! আপনি বুদ্ধিমান কি না জেনে নিন ৫ লক্ষণে ৫৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশি ভোটার: নিবন্ধিত রোহিঙ্গাও ভোটার! ইসি পরিচালকসহ ১১ জন আসামি হ’ত্যার পর মায়ের মাংস খায় ছেলে ব্যাংকে লেনদেন এখন সাড়ে ৩টা পর্যন্ত আগামী ১৫ জুলাই পর্যন্ত লকডাউন বাড়ল মডেল মসজিদগুলোয় যোগ্য আলেম নিয়োগের পরামর্শ র্যাবের জালে ধরা পড়লেন টেকনাফ সাংবাদিক ফোরামের সদস্য ও ইয়াবা কারবারি বিপুল পরিমাণ টাকা ও ইয়াবা উদ্ধার রোহিঙ্গাদের তথ্য মিয়ানমারে পাচার করছে জাতিসংঘ: এইচআরডব্লিউ

রবি’র বিশুদ্ধ পানিতে উপকৃত হাজারো মানুষ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ১৪ আগস্ট, ২০১৩
  • ১৩৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

Robi-BG-দেশের বিভিন্ন রেলস্টেশনগুলোতে মোবাইল ফোন সেবাদাতা রবি আজিয়াটার নিরাপদ পানি প্রকল্প ঈদে ঘরমুখো হাজারো মানুষের পিপাসা মেটাচ্ছে। ঢাকার বিমানবন্দর ও কমলাপুর রেলস্টেশন ছাড়াও চট্টগ্রাম, খুলনা, সিলেট ও রাজশাহীর রেলস্টেশনে যাত্রীদের জন্য নিরাপদ পানি সরবরাহ করছে রবি।

বাংলাদেশ রেলওয়ের সহায়তায় করপোরেট সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এসব নিরাপদ পানি প্রকল্প চালু করেছে রবি। এ প্রকল্পে প্রয়োজনীয় কারিগরি সহায়তা দিয়েছে ওয়াটার এইড বাংলাদেশ।

সম্প্রতি ওয়াটার এইড ইউকে`র সিইও বারবারা ফ্রস্ট ও ডেপুটি সিইও গিরিশ মেনন ঢাকা বিমানবন্দর রেল স্টেশনে ‘নিরাপদ পানি, সুস্থ জীবন’ শিরোনামে স্থাপিত নিরাপদ পানির ব্যবস্থা পরিদর্শন করেছেন। রেলস্টেশনে এমন জনসেবামুলক উদ্যোগে সন্তুষ্টি প্রকাশ করেছেন সেবা গ্রহীতারা।

বারবারা ফ্রস্ট বলেছেন, রবি’র এ ধরণের একটি পদক্ষেপে সহযোগী হতে পেরে ওয়াটার এইড গর্বিত। রেলযাত্রীদের জন্য এ পদক্ষেপ খুব উপকারী। আমরা ভবিষ্যতে এ ধরণের পদক্ষেপে সহযোগিতা অব্যাহত রাখতে চাই।

যাত্রীদের তৃষ্ণা মেটাতে পানির প্ল্যান্টগুলো গড়ে ঘন্টায় ৫ হাজার লিটার নিরাপদ পানি সরবরাহ করতে সক্ষম। একটি কর্মমুখর দিনে ৭৬ হাজারের বেশি মানুষ এ রেলস্টেশনগুলো দিয়ে যাতায়াত করেন। ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট ও রাজশাহীতে রবি স্থাপিত পানির প্ল্যান্টগুলো প্রতিদিন ঘরমুখো হাজারো মানুষের নিরাপদ পানির সরবরাহ করছে।

রবি’র ভাইস প্রেসিডেন্ট সিএসআর অ্যান্ড স্পন্সরশিপ মহিউদ্দিন বাবর বলেন, গত এক বছরে ২ কোটিরও বেশি মানুষকে বিনামূল্যে নিরাপদ পানি দিয়ে সেবা দিতে পেরে আমরা আনন্দিত ও গর্বিত।

প্রসঙ্গত, রবি’র পানির প্ল্যান্টগুলো বিশুদ্ধ এবং নিরাপদ। এসব প্ল্যান্টে আলট্রাভায়োলেট লাইট ব্যবহার করে মেমব্রেন্স ফিলট্র্রেশন সিস্টেমের মাধ্যমে পানি বিশুদ্ধ করা হয়। বিশুদ্ধতা নিশ্চিত করতে ওয়াটার এইড নিয়মিত পানির ট্যাঙ্কগুলোকে থেকে নমুনা নিয়ে ল্যাবরেটরিতে পরীক্ষা করে থাকে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT