টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
বাহারছড়া শামলাপুর নয়াপাড়া গ্রামের “হাইসাওয়া” প্রকল্পের মাধ্যমে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও বার্তা প্রদান প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের রোহিঙ্গাদের এনআইডি কেলেঙ্কারি : নির্বাচন কমিশনের পরিচালকের বিরুদ্ধে দুপুরে মামলা, বিকালে দুদক কর্মকর্তা বদলি সড়কের কাজ শেষ হতে না হতেই উঠে যাচ্ছে কার্পেটিং! আপনি বুদ্ধিমান কি না জেনে নিন ৫ লক্ষণে ৫৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশি ভোটার: নিবন্ধিত রোহিঙ্গাও ভোটার! ইসি পরিচালকসহ ১১ জন আসামি

‘যারা ঘোমটা পরে তারা বাঙালি না’ এ কথা বলিনি : মিতা হক

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০১৩
  • ১৬৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

mita haqueবাংলানিউজ টোয়েন্টিফোর##রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক সম্প্রতি একটি বেসরকারি টিভি চ্যানেলের টকশোতে অংশ নিয়েছিলেন। ঐ টকশোতে তার একটি বক্তব্য নিয়ে বেশ তোলপাড় হচ্ছে নেট দুনিয়ায়। তবে বাংলানিউজ টোয়েন্টিফোরকে নতুন তথ্য দিলেন এ শিল্পী…

‘যারা ঘোমটা পরে তারা বাঙালি না’ আপনার এ বক্তব্য নিয়ে সমালোচনার ঝড় বইছে…ভালো আছেন তো?

ভালো আর থাকি কী করে। ‘যারা ঘোমটা পরে তারা বাঙ্গালী না’ এ কথা আমি বলিনি। এটা একটা মিথ্যাচার প্রচার করা হচ্ছে আমার নামে। যা একেবারেই উদ্দেশ্য প্রনোদিত। যারা ধর্ম নিয়ে রাজনীতি করেন এটা তাদের কাজ। আর পুরো অনুষ্ঠান না দেখে যারা বাজে মন্তব্য করছেন তাদের বলবো পুরো অনুষ্ঠানটি দেখার জন্য।

তাহলে যারা এ ধরণের মিথ্যা বক্তব্য প্রচার করছে তাদের বিরুদ্বে কী আপনি কোন ব্যবস্থা নিয়েছেন? না। আমি এ বিষয়ে কোন ব্যবস্থা নেইনি।

আপনার সেদিনের আলোচনায় নারীর পোশাক বা হিজাব বিষয়টা নানাভাবে এসেছে। আপনি কিছু উদাহারণও দিয়েছেন। এখন প্রশ্ন হল আপনি কী পোশাকের পরিবর্তন চান নাকি মানসিক পরিবর্তন চান এ দেশের নারীদের?

আসলে পোশাকে পরিবর্তন আসলেই মানসিক পরিবর্তনও আনা সম্ভব।

আপনার কী মনে হয় এদেশের নারীরা নিজ ইচ্ছায় হিজাব বা বোরখা পরেন। আমি যতটুকু জানি বাধ্য হয়ে অনেক নারী হিজাব বা বোরখা পরছেন?

আমার তো মনে হয় তারা নিজ ইচ্ছাতেই হিজাব পরেন। আমি কয়েকজনের সঙ্গে কথাও বলেছি তারা আমাকে বলেছে যে তারা হিজাব পরে পাপ থেকে মুক্তি পেতে।

আপনি আইডেন্টিটি ক্রাইসিসের কথাও বলেছেন অনুষ্ঠানটিতে। আইডেন্টিটি ক্রাইসিস বলতে আপনি কি বুঝাতে চেয়েছেন?

আমরা এখনো এই আইডেন্টিটি ক্রাইসিসে ভুগছি যে আমি কী মুসলমান না বাঙালি। যে কারণে আমরা এখনো আমাদের পোশাক নির্বাচন করতে পারছি না। ফলে আরব দেশের পোশাক পরতে হচ্ছে মেয়েদের। আমাদের কী কোন নিজস্ব পরিচয় থাকবে না? মুসলমান প্রমাণ করতে আমি কেন হিজাব আর বোরখা পরবো। আমি তো নামাজ পরি। শালিন জামা কাপড় পরি আমার তো কোন সমস্যা হচ্ছে না। পোশাক ধর্মের আইডেন্টিটি করে না।

শেষ প্রশ্ন। হিজাব পরলে যদি আইডেন্টিটি ক্রাইসিস তৈরি হয়। তাহলে যে মেয়েরা জিন্স, শার্ট, টি শার্ট, স্কার্ট পরে তাদের কী বলবেন আপনি?

এটাকে আমি ফ্যাশন বলবো। ফ্যাশনের অংশ হিসাবে মেয়েরা এটা পরছে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT