হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

ক্রীড়া

মেসিকেই এগিয়ে রাখলেন ব্রাজিলিয়ান রোনাল্ডো

কে সেরা? লিওনেল মেসি, নাকি ক্রিস্টিয়ানো রোনাল্ডো? পুরো বিশ্ব যখন এই প্রশ্নের উত্তর খুঁজে ফিরছে তখনি মুখ খুললেন ব্রাজিলের সাবেক তারকা ফরোয়ার্ড রোনাল্ডো। তিনি পর্তুগিজ তারকার চেয়ে মেসিকেই কিছুটা এগিয়ে রাখলেন। অধিকতর সৃজনশীলতার কারণে মেসিতেই মুগ্ধ তিনি—অকপটে মত প্রকাশ করলেন ফেনোমেননখ্যাত এই ব্রাজিলিয়ান।
স্প্যানিশ লা লিগার এই দুই তারকার শ্রেষ্ঠত্ব নিয়ে গোটা ফুটবল বিশ্ব যখন দ্বিধা-বিভক্ত তখন সিএনএনকে দেয়া সাক্ষাত্কারে বড় রোনাল্ডো বললেন, ‘আমার মতে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর চেয়ে মেসি কিছুটা উপরে থাকবেন। আমার পছন্দ মেসি, কারণ তিনি এমন একজন খেলোয়াড় যিনি আমাদের সবাইকে অধিকতর মুগ্ধ করেন, অনেক সৃজনশীলতাও দেখান তিনি আমাদের। একজন আর্জেন্টাইন হলেও বা ব্রাজিলের সঙ্গে বৈরিতা থাকলেও তার নৈপুণ্যে মুগ্ধ না হয়ে উপায় নেই।’ অবশ্য তিনি আরো জানান যে, ক্রিস্টিয়ানো রোনাল্ডোও একজন দারুণ ফুটবলার।
৩৫ বছর বয়সী এই সাবেক তারকা অবশ্য তার স্বদেশী তরুণ ফুটবলার নেইমারের প্রসঙ্গেও কথা বলেন। তিনি মনে করেন, আরো উন্নতি করার লক্ষ্যে নেইমারকে ইউরোপে খেলতে হবে। তিনি এই প্রসঙ্গে বলেন, ‘আমি মনে করি নেইমারকে এখনো একটি পর্ব অতিক্রম করতে হবে। সেটা হলো তাকে ইউরোপে খেলতে হবে এবং সেখান থেকে সাফল্য ছিনিয়ে আনতে হবে।’ রোনাল্ডো এখন অধীর হয়ে ব্রাজিল ২০১৪ বিশ্বকাপের জন্য অপেক্ষা করছেন। যদিও সামপ্রতিক সময়ে সেলেকাওদের নৈপুণ্য মোটেও সন্তোষজনক নয়, তবুও তিনি আশা করছেন আর দুই বছর সময়ের মধ্যেই ব্রাজিল দল পুরোপুরি প্রস্তুত হবে। তিনি এই প্রসঙ্গে বলেন, ‘আমি মনে করি ১৯৯৪ এবং ২০০২ সালের বিশ্বকাপ জয়ের সময় আমাদের দল একেবারেই শেষ সময়ে প্রস্তুত হয়েছিল। সুতরাং আমি মনে করি আমাদের এখনো সময় আছে। আমাদের আছে নেইমার, যিনি অসম্ভব প্রতিভাধর। এছাড়াও পাতো, থিয়াগো সিলভা, গানসো, অস্কার এরা সবাই চমত্কার ফুটবলার। আমাদের দলটি খুবই তরুণ; কিন্তু তারা সবাই উপরের লেভেলে খেলে অভ্যস্ত এবং তারা আমাদের জয়ের স্বপ্ন দেখাচ্ছেন।’

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.