হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

কক্সবাজারপর্যটনপ্রচ্ছদ

মেরিন ড্রাইভ কলাতলী সংস্কারাধীন সড়কের কাজ শেষ করতে লাগবে আরো দেড় মাস সময়

এক দিন, দুই দিন কিংবা এক সপ্তাহ নয়। মেরিন ড্রাইভ সংলগ্ন কলাতলীর সংস্কারাধীন সড়কের কাজ শেষ করতে ঠিকাদারকে আরো দেড় মাস সময় দেয়া হলো। জেলাপ্রশাসক মোঃ কামাল হোসেনের কাছ থেকেই এই দীর্ঘসময় পেলেন পৌরসভার ভাগ্যবান এই ঠিকাদার। খোদ প্রধানমন্ত্রীর কার্যালয়ের তাগিদেই ঠিকাদারকে এই সময় বেঁধে দিলেন তিনি।

জানা যায়, গতকাল বেলা ১২ টায় জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় বিষয়টি উঠে আসে। জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত সকলেই মেরিন ড্রাইভ সংলগ্ন কলাতলীর সড়ক সংস্কারে ধীরগতির বিষয়টি তুলে ধরে অসন্তোষ প্রকাশ করেন। রোহিঙ্গা ক্যাম্পে যাতায়াতকারী ভিআইপিদের সমস্যাসহ নিয়মিত যাতায়াতকারী বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার পরিবহন চলাচলে সমস্যার বিষয়টিও সভায় উঠে আসে।

সভায় জেলা প্রশাসক সড়কটির বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তাঁকে জানানো হয়েছে বলে উল্লেখ করেন। এ সময় সেখানে উপস্থিত ঠিকাদারের কাছে সড়ক সংস্কারে ধীরগতির কথা জানতে চাইলে ঠিকাদার বলেন, ইতঃপূর্বে বেশ কয়েকবার সড়ক সংস্কারের শিডিউল পরিবর্তন করা হয়। পাশাপাশি পৌরসভার পক্ষ থেকেও তাঁকে দেরিতে ওয়ার্ক অর্ডার (কার্যাদেশ) দেয়া হয়। এই কারণেই সড়কটির সংস্কার কাজ সম্পন্ন করতে দেরি হচ্ছে।

এরপরপরই জেলা প্রশাসক ঠিকাদারকে ৪৫ দিনের মধ্যে কাজ সম্পন্ন করার নির্দেশ দেন। উল্লিখিত সময়ে যাতে কাজ সম্পন্ন হয় সেজন্য প্রতিদিন সংস্কার কাজের অগ্রগতি পরিদর্শন করতে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রেরণের কথা বলেন তিনি। পরিদর্শন শেষে তিনি ওই দিনই জেলা প্রশাসককে কাজের অগ্রগতি প্রতিবেদন পেশ করবেন।
গতকালের ওই সভায় কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, জেলায় কর্মরত সরকারি কর্মকর্তারা ছাড়াও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.