টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

মিয়ানমারের অভ্যন্তরে এসব ইয়াবা কারখানা থাকার বিষয়টি সাংবাদিকদের বানানো

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৩
  • ১২২ বার এই সংবাদটি পড়া হয়েছে


বাংলানিউজটোয়েন্টিফোর.কম::::::

বাংলাদেশ সীমান্তবর্তী মিয়ানমারের অভ্যন্তরে ইয়াবা তৈরির ৩৭ কারখানার তথ্য মানতে রাজি নন কক্সবাজারের উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি।
তিনি বলেছেন, মিয়ানমারের অভ্যন্তরে এসব ইয়াবা কারখানা থাকার বিষয়টি সাংবাদিকদের বানানো। তারা এ তথ্য কোথায় পেয়েছেন এ প্রশ্ন তার।
সোমবার বিকেলে টেকনাফ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে কক্সবাজার জেলা আইন-শৃঙ্খলা কমিটির বিশেষ সভায় তিনি এ প্রশ্ন তোলেন।
সভায় এমপি বদি শপথ করে বলেন, তিনি ইয়াবা ব্যবসায় জড়িত নন। তার পরিবারের কেউও এ ব্যবসায় জড়িত নয়।
তাকে ইয়াবার গডফাদার রূপে চিহ্নিত করার বিষয়টি ইঙ্গিত করে বলেন, এটাও সাংবাদিকদের মিথ্যা অপপ্রচার।
তিনি অভিযোগ করেন, সাংবাদিকরা ইয়াবা ব্যবসায় জড়িত। অথচ নিজদের রক্ষার জন্য তারা উল্টো সংবাদ পরিবেশন করছেন।
সভাপতির বক্তব্যে কক্সবাজারের জেলা প্রশাসক মো. রুহুল আমিন বলেন, জেলা প্রশাসনের পক্ষে ইয়াবা পাচার ও ব্যবসা রোধে আরও কার্যকর উদ্যোগ নেওয়া হচ্ছে। শিগগিরই নির্ভূল তালিকা তৈরি করে মাদকবিরোধী বিশেষ অভিযান চালানো হবে। ইয়াবা ব্যবসায় জড়িতরা রক্ষা পাবে না।
সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার (এসপি) মো. আজাদ মিয়া, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মোজাহিদ উদ্দিন, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) টেকনাফস্থ ৪২ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শফিকুর রহমান, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মোহাম্মদ আলী, কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান, উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজালাল চৌধুরী, টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুরুল আলম, সেন্টমার্টিন ইউপি  চেয়ারম্যান নুরুল আমিন, টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফরহাদ, উখিয়া আওয়ামী লীগের সাধারণ স¤পাদক হামিদুল হক চৌধুরী, এমইউপি সদস্য র্মজিনা, হামজালাল প্রমুখ।
সভায় বক্তারা বলেন, স্বরাস্ট্র মন্ত্রণালয়ের তথ্য দিয়ে সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে বাংলাদেশের সীমান্তবর্তী মিয়ানমারের অভ্যন্তরে ইয়াবা তৈরির ৩৭টি কারখানা রয়েছে। এসব কারখানা বন্ধ করতে পররাস্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে মিয়ানমার সরকারের সঙ্গে যোগাযোগ করা প্রয়োজন।
একইসঙ্গে চিহ্নিত ইয়াবার গডফাদার, প্রভাবশালী রাজনৈতিক নেতা ও জনপ্রতিনিধিদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া জরুরি বলে মত দেন বক্তারা।
সভায় ইয়াবা পাচার ও ব্যবসা রোধে গণআন্দোলন কর্মসূচির ঘোষণার কথাও বলেন অনেকে।
এ সময় বক্তাদের এমন বক্তব্য শুনে এমপি আবদুর রহমান বদি ক্ষেপে উঠেন সাংবাদিকদের উপর। তিনি তার বক্তব্যের পুরোটাই সাংবাদিকদের বিরুদ্ধে কথা বলেন।
বদি দাবি করেন, বাংলাদেশের সীমান্তবর্তী মিয়ানমারের অভ্যন্তরে ইয়াবা তৈরির কারখানার নেই। থাইল্যান্ড-চীন থেকে মিয়ানমারে এসব ইয়াবা আসে। তা কেবল টেকনাফ সীমান্ত দিয়ে নয়, উখিয়া, রামু, নাইক্ষ্যংছড়ি, চট্টগ্রাম বন্দর দিয়েও বাংলাদেশে প্রবেশ করছে।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বাংলানিউজের একটি অনুসন্ধানী দল সরেজমিনে অনুসন্ধান করে গত ৭ সেপ্টেম্বর থেকে ইয়াবা সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ শুরু করে। ইতোমধ্যে নয় পর্বের অনুসন্ধান প্রতিবেদন প্রকাশ হয়েছে। এ প্রতিবেদন প্রকাশের পর থেকে প্রশাসনের বিভিন্ন পর্যায়ে তোলপাড় শুরু হয়।
এর পরিপ্রেক্ষিতে গত ১০ সেপ্টেম্বর কক্সবাজার জেলা আইন-শৃঙ্খলা কমিটির নিয়মিত সভায় সীমান্তে ইয়াবা উৎপাদন ও ব্যবসা নিয়ে ব্যাপক আলোচনা হয়। ওই সভায় বাংলানিউজে প্রকাশিত ইয়াবা সংবাদের প্রশংসা করে ইয়াবাসহ মাদকদ্রব্য পাচার রোধে বিশেষ ট্রাস্কফোর্স পরিচালনার ব্যাপারে মত প্রকাশ করা হয়।
এদিকে, ইয়াবা পাচাররোধে মাঠ পর্যায়ে পরামর্শ করতে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইকবাল কক্সবাজার আসেন গত বুধবার।
ইতোমধ্যে তিনি টেকনাফের বিভিন্ন স্তরের কর্মকর্তাসহ জেলার বিভিন্ন স্থানে ঘুরে বিভিন্নজনের সঙ্গে কথা বলেছেন। এমন কি টেকনাফে বিশেষ অভিযানও শুরু হয়েছে।
সূত্র আরও জানায়, বাংলানিউজের নয় পর্বের ওই প্রতিবেদনে এমপি বদিকে ইয়াবার গডফাদার রূপে চিহ্নিত করার পাশাপাশি ইয়াবা তৈরির কারখানা স¤পর্কে তথ্য দেওয়া হয়েছে।
কিন্তু ইয়াবা রোধে টেকনাফে অনুষ্ঠিত কক্সবাজার জেলা আইন-শৃঙ্খলা কমিটির বিশেষ সভায় এমপি বদি তার বিরুদ্ধে ওঠা সব ‍অভিযোগ অস্বীকার করে উল্টো সাংবাদিকদের বিরুদ্ধেরই অভিযোগ আনলেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT