মাহমুদিয়া বালিকা মাদ্রাসা ও হামিদিয়া স্কুলে বই বিতরণে চেয়ারম্যান শাহাজান

প্রকাশ: ১ জানুয়ারি, ২০১৯ ১০:০৫ : অপরাহ্ণ

এম আমান উল্লাহ আমান::: ২০১৮ সালকে বিদায় দিয়ে ২০১৯ বর্ষ বরণ দেশজুড়ে বই উৎসব। টেকনাফ সদরের হাতিয়ার ঘোনা মাহমুদিয়া বালিকা দাখিল মাদ্রসা ও হামিদিয়া সরকারি প্রাইমারী স্কুলে নতুন বর্ষ বরণ ও বিনামূল্যে নতুন বই বিতরণ উৎসব উদযাপিত হয়েছে। উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ সদরের অভিভাবক শাহাজান মিয়া চেয়ারম্যান।

এসময় প্রধান অতিথি শাহাজান চেয়ারম্যান শিক্ষার্থীদদের মাঝে নতুন বছরে নতুন বই হাতে তুলে দিয়ে পরিবার-সমাজ এবং দেশের পরিবর্তন ও উন্নয়নে শিক্ষার বিকল্প নেই উল্লেখ করে বলেন জাতি শিক্ষিত হলে দেশের উন্নয়নে কখনো বাধা আসতে পারেনা। ২০১৮ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর হতে দেশকে উন্নত করতে শিক্ষাখাতে অগ্রণী ভুমিকা রেখে চলছে। এবং শিক্ষার্থীদের উদ্দেশ্যে নতুন স্বপ্ন নিয়ে পড়া-লেখায় মনোযোগ দিয়ে অভিভাবকদের স্বপ্ন পুরন এবং শিক্ষিত জাতি হিসেবে উন্নত বিশ্বের সাথে তালমিলি দেশের মান অক্ষুণ্ণ রাখার দাবি রাখেন। এবং মাওঃ তৈয়বুর রহমানের প্রস্তাবের প্রেক্ষিতে প্রধান সড়ক থেকে মাদ্রাসা পর্যন্ত রাস্তার সলিন ঢালাইদ্বারা উন্নয়ন করে যাতায়াতে সু-ব্যবস্থার অঙ্গিকার করেন।
এসময় মাহমুদিয়া বালিকা মাদ্রাসা ও প্রাইমারি স্কুলের প্রতিষ্টাতা আলহাজ্ব হামিদ হোছাইন,সাংবাদিক সাইফুল ইসলাম সাইফী, মাওলানা তৈয়বুর রহমান, এম আমান উল্লাহ আমান, হাফেজ নুরুল হকসহ পরিচালনা কমিটির সদস্য,শিক্ষক-শিক্ষিকা ও এলাকার অনেক শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে, নবর্বষের প্রথম দিনে নতুন বই হাতে পেয়ে শিক্ষার্থীদের মাঝে আনন্দময় উৎসব বিরাজ করছে। তারাও পুরনো দিনের সব গ্লানি ভুলে নতুন বই হাতে পেয়ে নতুন স্বপ্ন দেখতে শুরু করেছে। অনেক ছাত্রীরা বলেন অর নয় পেছনে ফেরা এখন আমরা এগোব নতুন স্বপ্ন নিয়ে নতুনত্ব কে জেনে জ্ঞাণ আহরণ করে আগামীকে সাজাতে।

উল্লেখ্য আজ ১ জানুয়ারি শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে টানা দশমবারের মতো সারাদেশে একযোগে পাঠ্যপুস্তক বিতরণ উদযাপন উৎসব হয়েছে। দেশজুড়ে প্রাথমিক, মাধ্যমিক ও দাখিল, ভোকেশনাল ছাড়াও বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পাঠ্যপুস্তক তুলে দেওয়া হচ্ছে। দেশের শিক্ষাখাতে অগ্রণী ভূমিকা রেখে শিক্ষা-দীক্ষায় দেশকে উন্নীত করতে ২০০৮ সালে ক্ষমতায় আসার পর থেকে বিনামূল্যে বই উৎসবের আয়োজন করে আসছে আওয়ামী লীগ সরকার।


সর্বশেষ সংবাদ