হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফধর্ম ও দর্শনপ্রচ্ছদ

টেকনাফ মানারুল ফুরক্বানের ইফতার মাহফিল, মাদকের বিরুদ্ধে সোচ্চার হোন: নুরুল আলম চেয়ারম্যান 


  • এম আমান উল্লাহ আমান:: টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের নতুন পল্লান পাড়ায় অবস্থিত মাদরাসা মানারুল ফুরক্বান এর উদ্যোগে মাদ্রাসা প্রাঙ্গণে ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।উক্ত ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম।

১৮ মে শনিবার মাদরাসা পরিচালনা কমিটির সহসভাপতি জনাব মাওলানা ইউছুফ সাহেবের সভাপতিত্বে অনুষ্টিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি মাওলানা সাইফুল ইসলাম সাইফী, সদর ইউপি সদস্য শাহ আলম সিকদার, মাদ্রাসা পরিচালনা কমিটির সেক্রেটারি গুরা মিয়া, ফজলুল কবির,মমতাজুল ইসলামসহ অনেকে।

প্রধান অতিথি নুরুল আলম চেয়ারম্যান বলেন, মাহে রমজানের পবিত্রতা ও বরকতময় মাসে একমাস সিয়াম সাধনার পর যেন আমরা নিজের পরিশুদ্ধতা কে ধরে রেখে বাকী জীবন আল্লাহর হুকুম মত পরিচালনা করি। এসময় তিনি দেশের যুবসমাজ ধ্বংসকারী মরন নেশার বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহবান জানান। মাদক নির্মূলে ধর্মীয় মূল্যবোধের উপর জোর আলোচনা করেন। তিনি আরো বলেন ধর্মীয় শিক্ষায় যে কোন অপরাধ ধমনে অগ্রণী ভূমিকা রয়েছে।

এতে অন্যান্য বক্তারা মাহে রমজানে ও পবিত্র কুরআনের গুরুত্ববহ আলোচনা করেন।

বিশেষ অতিথি সাংবাদিক সাইফী বলেন, রমজান মাস গুনাহ মাফের মাস এবং নিজের পাপের ক্ষমা প্রর্থনা করে ইবাদতের মাধ্যমে মহান আল্লাহর নৈকট্য লাভে জান্নাত লাভের মাস। এই মাস কুরআন নাজিলের মাস এবং এ মাসে রয়েছে এমন একটি রাত, যে রাতের ইবাদাত হাজার মাস অপেক্ষা উত্তম। তাই এই মাসে বেশি বেশি কুরআন তিলাওয়াত,তাসবিহ-তাহারির এবং নামাজ পড়ার তাগিদ দেন।
এতে উপস্থিত ছিলেন, আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা নুরুল কবির আনছারী, বড় ডেইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাওলানা শওকত আলী , ছাত্র নেতা সুলতান মাহমুদ, সাইফুল ইসলাম মুন্না, ইয়াকুব সাহেব, দেলুয়ার হোসেইন বিজয়, নুরুচ্ছফা।
আরো উপস্থিত ছিলেন, শহিদুল ইসলাম, আরিফ উল্লাহ, জাফর ইকবাল, শাহ আলম, আব্দুল গফুর, ইমাম হোসাইন,আহমদ হোসাইন, সৈয়দ কাসেম,
রশিদ মিয়া, মুহাম্মদ হোসাইন,মুহাম্মদ রফিক,শাহ্ জাহানসহ মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্রদের অভিভাবক ও এলাকার গন্য মান্য ব্যক্তিগণ ও অত্র মাদরাসার সকল শিক্ষক ছাত্রবৃন্দ।

মাদরাসা পরিচালনা কমিটির সেক্রেটারি গুরা মিয়ার পরিচালিত ইফতার মাহফিলে প্রধান অতিথি নুরুল আলম চেয়ারম্যান কে সৌদিআরবের একটি কুরআন শরিফ ও রাসুল (সঃ) এর নাম লিখিত একটি ক্রেস্ট প্রদান করেন মাদ্রাসার মানারুল ফুরক্বানের প্রতিষ্ঠাতা পরিচালক আলহাজ্ব হাফেজ এনাম উল্লাহ।

সাইফুল ইসলাম সাইফীর মুনাজাতের মধ্য দিয়ে অনুষ্টানের সমাপ্তি হয়।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.