টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

মমিনুলের প্রথম টেস্ট শতক

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ১১ অক্টোবর, ২০১৩
  • ২০৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

প্রথম টেস্ট শতকের দেখা পেলেন বাংলাদেশের ক্রিকেটার মমিনুল হক।

নিউ জিল্যান্ডের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশনে তিন  অঙ্কের ঘরে পৌঁছান এই বাঁহাতি মিডলঅর্ডার ব্যাটসম্যান। তৃতীয় দিনের  মধ্যাহ্ন-বিরতিতে যাওয়ার সময় ১৩০ রানে ব্যাট করছেন তিনি। তার ১৭২ বলের ইনিংসে ২১টি  চার।
গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে গলে টেস্ট অভিষেক হয় ২২ বছর বয়সী এই ব্যাটসম্যানের। অভিষেকেই খেলেছিলেন ৫৫ রানের ঝকঝকে এক ইনিংস। তাদের বিপক্ষে দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসের ৬৪ রানের পরও পরের সিরিজে প্রথম টেস্টে দলে জায়গা পাননি।
জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টে দুবারই সেট হওয়ার পর আউট হন  মমিনুল। হারারে টেস্টে ২৩ ও ২৯ রানে সাজঘরে ফেরা এই ব্যাটসম্যান চট্টগ্রাম টেস্টে  অনিশ্চিত ছিলেন। শেষ সময়ে নাঈম ইসলামের বদলে মমিনুলকেই বেছে নেয়  স্বাগতিকরা।
আস্থা রেখে ভুল করেন নি তার প্রমাণ প্রথম দিনই দিয়েছিলেন  কক্সবাজারের এই ব্যাটসম্যান। ৮ রানে দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ও এনামুল  হকের বিদায়ে ভীষণ চাপে পড়া বাংলাদেশ শিবিরে স্বস্তি ফিরিয়েছিল তার আক্রমণাত্মক  ব্যাটিং।
৭১ বলে ১৩টি চারের সাহায্যে ৭৭ রানে অপরাজিত ছিলেন মমিনুল। পরের  দিন মাত্র ৩০ মিনিটেই শতকে পৌঁছে যান তিনি। শতকে পৌঁছাতে খেলেন আরো ২১ বল, এ সময়  পাঁচবার বল সীমানা ছাড়া করেন তিনি।
৯৮ বলে শতকে পৌঁছানোর পর টেস্ট মেজাজে  ফেরেন মমিনুল। বিরতিতে যাওয়ার আগে আরো ৭৪ বলের মোকাবেলা করে ৩০ রান যোগ করেন  তিনি।

       Comments powered by Disqus           

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT