হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

প্রচ্ছদরাজনীতি

ভোটের বাকি আড়াই মাস, প্রস্তুতি নিন: বিএনপি নির্বাচনে যাবে: মওদুদ

টেকনাফ নিউজ ডেস্ক::
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ জাতীয় নির্বাচনের আর মাত্র আড়াই মাস বাকি জানিয়ে নেতাকর্মীদের নির্বাচনের জন্য মানসিক ও শারীরিকভাবে প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে বলেছেন, সামনের আড়াই মাসে আমরা সরকারি দল বাদ দিয়ে জাতীয় পর্যায়ে সব রাজনৈতিক দল, শ্রেণি, পেশাজীবী নিয়ে একটি ঐক্যের চেষ্টা করছি। কারণ আমরা মনে করি একটি ফ্যাসিবাদী সরকারকে নিয়মতান্ত্রিকভাবে উৎখাত করা যায় না। সুতরাং মাঠে নামতে হবে। মাঠে নামার প্রস্তুতি নিতে হবে।

শনিবার জাতীয় প্রেসক্লাবে জিয়া আদর্শ একাডেমী আয়োজিত বিএনপির চেযারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে এক সভায় তিনি এই কথা বলেন। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক মো. সেলিম ভূঁইয়া, সহ-আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহান।

মওদুদ আহমদ বলেন, আমরা এবার ২০১৪ সালের মতো নির্বাচন করতে দেবো না। বিনা চ্যালেঞ্জে নির্বাচন করতে পারবে না এবার। অংশ গ্রহণমূলক নির্বাচন করতে হবে। ভারতসহ সারা বিশ্বের বন্ধু রাষ্ট্রগুলো বলছে, বাংলাদেশে অংশ গ্রহণমূলক নির্বাচন হতে হবে। আর বিএনপি ছাড়া কোনো অংশগ্রহণমূলক নির্বাচন হবে না।

মওদুদ বলেন, বিএনপি নির্বাচনে যাবে। কিন্তু সুষ্ঠু নির্বাচন হতে হবে আর সুষ্ঠু নির্বাচনের জন্য কিছু শর্ত আছে। তা হলো বেগম খালেদা জিয়ার মুক্তি, সংসদ ভেঙে দিতে হবে, ম্যাজিস্ট্রেসি পাওয়ার দিয়ে সেনা মোতায়েন করতে হবে এবং নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে। এই কমিশন একটি অথর্ব ও দলীয় কমিশন। এরা সরকারের হয়ে কাজ করে।

বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া বিএনপি নির্বাচনে অংশ নেয়ার চিন্তা করতে পারে না বলেও মনে করেন দলটির এই শীর্ষ নেতা। তিনি বলেন, আমাদেরকে গভীরভাবে ভাবতে হবে যে, তাকে ছাড়া নির্বাচনে অংশ নিতে পারবো কি পারবো না।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.