হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

টেকনাফে জন্মসনদ জালিয়াতির অভিযোগে উদ্যোক্তা পিকলো দত্ত সহ দুইজন আটক

নিজস্ব প্রতিবেদক,টেকনাফ:
টেকনাফে জন্মনিবন্ধন সনদ জালিয়াতির অভিযোগে উদ্যোক্তাসহ দুজনকে আটক করা হয়েছে। জন্মসনদ জালিয়াতির অভিযোগে গতকাল সন্ধ্যায় তাদেরকে থানা পুলিশের কাছে সোপর্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মো. আবুল মনসুর।
আটককৃতরা হলেন- টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা পিকলু দত্ত ও হোটেল দ্বীপ প্লাজার জাবেদ কম্পিউটার এর স্বত্তাধিকারী মোহাম্মদ জাবেদ।
জানা যায়, রাখাইনে নির্যাতিত রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় নিলে ২০১৭ সালের ২৫ আগস্টের পর থেকে সরকার কক্সবাজার জেলায় জন্মনিবন্ধন সনদ প্রক্রিয়া বন্ধ করে দেন। এ সুযোগে একটি জালিয়াতি চক্র মোটা অংকের টাকার বিনিময়ে অন্যান্য জেলার কোড ব্যবহার করে স্থানীয় ও রোহিঙ্গাদের মাঝে জালিয়াতির মাধ্যমে জন্মনিবন্ধন সনদ প্রদান করে আসছে। অবশেষে গতকাল স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মো. আবুল মনসুর এর নেতৃত্বে জন্মনিবন্ধন সনদ জালিয়াতি চক্রের দুই সদস্যকে গ্রেফতার করে পুলিশে সোপর্দ করা হয়।
টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের সচিব মো. সরওয়ার কামাল বলেন- রোহিঙ্গাদের কারণে সরকার প্রায় দুই বছর যাবত কক্সবাজার জেলায় জন্মনিবন্ধন সনদ তৈরীর সার্ভার বন্ধ রাখায় অন্য জেলার কোড ব্যবহার করে একটি চক্র স্থানীয় ও রোহিঙ্গাদের কাছ থেকে মোটা অংকের টাকার বিনিময়ে জালিয়াতি করে জন্মনিবন্ধন সনদ তৈরী করে দেওয়ার অভিযোগ রয়েছে। স্থানীয় জনৈক ব্যক্তিকে জালিয়াতি করে জন্মনিবন্ধন সনদ তৈরী করে দেওয়ার অভিযোগের
প্রেক্ষিতে কম্পিউটারের দোকানদার জাবেদকে গ্রেফতার করলে সে সদর ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা পিকলু দত্তের নাম বলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে পুলিশ হেফাজতে রেখেছে বলে জানতে পারি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মো. আবুল মনসুর বলেন, জন্মনিবন্ধন সনদ জালিয়াতির অভিযোগে দুইজনকে গ্রেফতার করে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.