টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

ভারী বর্ষণের আশংকা, পানি বাড়ছে নদীতে

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ১১ আগস্ট, ২০১৩
  • ১৮৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

weather-SMদেশের বেশির ভাগ জায়গায়ই মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের আশংকা করছে আবহাওয়া অধিদপ্তর। অন্যদিকে পানি উন্নয়ন বোর্ডের হিসেব অনুযায়ী দেশের নদ-নদীর বেশির ভাগ পয়েন্টেই পানি বাড়ছে।

পানি উন্নয়ন বোর্ডের ৭৩টি পানি মনিটরিং স্টেশনের মধ্যে ৩৯টি স্থানে পানি বৃদ্ধি এবং ২৮টি স্থানে পানি হ্রাস পেয়েছে। ৪টি স্থানে পানি স্থিতিশীল রয়েছে ও ২টি স্থানের খবর পাওয়া যায়নি।

রোববার পানি উন্নয়ন বোর্ডের বন্যা তথ্য কেন্দ্রের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ব্রহ্মপুত্র-যমুনা, গঙ্গা-পদ্মা এবং মেঘনার পানি বৃদ্ধি পাচ্ছে। আগামী ৪৮ ঘণ্টায় ব্রহ্মপুত্র-যমুনা, গঙ্গা-পদ্মা এবং মেঘনার পানি আরো বৃদ্ধি পেতে পারে। এছাড়া নদ-নদীর সব স্থানে পানি বিপদসীমার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কানাইঘাটে ১১৮ মিমি, খুলনায় ১১০ মিমি, মনু রেলওয়ে ব্রিজে ৬৭ মিমি, হবিগঞ্জে ৫৪.৫ মিমি, শেওলায় ৫০ মিমি এবং জামালপুরে ৩৮ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

অন্যদিকে আবহাওয়া অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সংগে দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এছাড়াও সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার সম্পর্কে বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে বলা হয়, মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, উত্তর প্রদেশ, বিহার ও পশ্চিমবঙ্গ হয়ে বাংলাদেশের কেন্দ্রস্থল দিয়ে আসাম পর্যন্ত বিস্তৃত।

এর একটির বর্ধিতাংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি সক্রিয় রয়েছে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT