টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

ভাঙ্গনের সুর বিএনপিতে !

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ১৪ অক্টোবর, ২০১৩
  • ১৪৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

 

3G LOGOবিএনপির শীর্ষ অনেক নেতা আড়ালে মহাজোট সরকারের সঙ্গে আছেন। তারা ওয়ান ইলেভেনের মতো আবারো খালেদা জিয়াকে রাজনীতি থেকে ‘মাইনাস’ করতে চান। সরকারের সঙ্গে বিএনপির এসব নেতার রয়েছে গলায় গলায় ভাব। বিএনপির একটা অংশকে আওয়ামী লীগ বা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনের নির্বাচনে নিয়ে আসা বা বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে এলে দলটিকে হারাতে যেকোনো কৌশল অবলম্বন করতে এসব বিএনপি নেতা প্রস্তুত।

দলের মধ্যে তাদের কার্যকলাপ নিয়ে চলছে তুমুল সমালোচনা। এ তালিকায় আছেন নীতিনির্ধারণী পর্যায়ের কয়েক নেতাও। দলীয় ফোরামে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি উঠছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। মূলধারার নেতাদের পরামর্শে প্রয়োজনে দল থেকে তাদেরকে বহিস্কারের মতো কঠিন সিদ্ধান্ত নিতে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দাবির মুখে তাদের বিরুদ্ধে বিএনপি চেয়ারপার্সন ব্যবস্থা নিলে আরেকদফা ভাঙ্গনের মুখে পড়বে দলটি।

সূত্রের দাবি, তত্ত্বাবধায়ক ইস্যুতে বিএনপি নেতৃত্বাধীন জোটের অনঢ় অবস্থানের ফলে বিদেশি কূটনীতিকরা মধ্যস্থতার উদ্যোগ নেয়। তারা যোগাযোগ করে প্রধান দুই জোটের সাথে। তাদের মধ্য থেকে উঠে আসা প্রায় সব প্রস্তাবে দুই দলের পাঁচজন করে সদস্য নিয়ে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের কথা বলা হচ্ছে। এক্ষেত্রে সায় দিচ্ছে না বিএনপি।

সূত্র জানায়, কূটনীতিকদের মধ্যস্থতায় সরকারি দলের প্রভাবশালী তিন নেতা ও প্রধানমন্ত্রীর প্রভাবশালী এক উপদেষ্টার উপস্থিতিতে অনুষ্ঠিত ওই আলোচনায় বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য, বিএনপি চেয়ারপারসনের একজন উপদেষ্টাসহ তিন নেতা উপস্থিত ছিলেন। তবে খালেদা জিয়ার অনুমতি না নিয়ে তারা আনুষ্ঠানিক বৈঠকে মিলিত হন বলে সূত্রের দাবি।

বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এ ব্যপারে প্রিয় দেশকে বলেন, ‘বিএনপির শীর্ষ অনেক নেতা অদৃশ্যভাবে সরকারের সঙ্গে আছেন, এটা ঠিক। এসব নেতা সুযোগ পেলে অতীতের মতো আবারও খালেদা জিয়াকে মাইনাস করতে চাইবেন। যেমনটা তারা চেয়েছিলেন ওয়ান ইলেভেনের সময়ে।’ তিনি বলেন, ‘ওয়ান ইলেভেনের সরকারের সময়ন খালেদা জিয়া গ্রেফতার হওয়ার আগে বিএনপির ওই সময়ের মহাসচিব প্রয়াত মান্নান ভূইয়া খালেদা জিয়াকে বিএনপির রাজনীতি থেকে মাইনাস করার প্রস্তাব যাদের কাছে দিয়েছিলেন, তারা এখনো স্বক্রিয় আছেন দলে।’

গয়েশ্বর আরো বলেন, ‘দলীয় ফোরামে আলোচনা না করে, নেত্রীকে না জানিয়ে এমন গুরুত্বপূর্ণ বিষয়ে কূটনীতিকদের সাথে আলোচনা করা যায় না।’

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT