হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

ক্রীড়া

বড় জয় পেল রিয়াল মাদ্রিদ

গঞ্জালো হিগুইয়েন ও ক্রিস্টিয়ানো রোনাল্ডোর জোড়া গোলে স্প্যানিশ লীগে বড় ব্যবধানে জিতল বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। রোববার রাতে রিয়াল ৫-০ গোলে হারিয়েছে মায়োর্কাকে। ফলে ৯ খেলায় ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে উঠে এল রিয়াল। আর সমানসংখ্যক ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের ১১তম স্থানে থাকলো মায়োর্কা।

আগের রাতেই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ৫-০ গোলে হারিয়েছিল রাও ভালকানোকে। আর ঐ ম্যাচ দেখেই হয়ত তখনি মনে মনে রিয়াল পণ করেছিল নিজেদের নবম ম্যাচে তারাও গোল উৎসব করে জয় নিয়ে মাঠ ছাড়বে। ঠিক হয়েছেও তাই। যা চেয়েছে তাই করেছে রিয়াল। বার্সার মতই একই ধরনের স্বাদ নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল।

প্রতিপক্ষের মাঠে খেলতে নামলে নিজেদের মানিয়ে নিতে কিছুটা সময় লাগে সব দলেরই। মায়োর্কার মাঠে যেহেতু খেলাটি ছিল, তাই রিয়ালের সময় লাগার কথাই ছিল। কিন্তু সময় নষ্ট করতে মোটেও রাজি ছিল না হোসে মরিনহোর শিষ্যরা। সেই প্রমাণটা ম্যাচের শুরুতেই বোঝা গেল। ম্যাচের বয়স যখন ৮ মিনিট ঠিক তখুনি গোল করে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুইয়েন।

ম্যাচে দ্রুত এগিয়ে গিয়ে যেন আরো বেশি ভয়ংকর হয়ে উঠে রিয়াল। তাই প্রতিপক্ষের সীমানায় আক্রমণের ধার বজায় রাখে গ্যালাকটিকোরা। সেই সুবাদে ২২ মিনিটেই ব্যবধান দ্বিগুণ পেয়ে যায় রিয়াল। এবার গোলটি করেন দলের সেরা তারকা খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনাল্ডো।

দুই গোল হজম করে ঘুম ভাঙ্গে মায়োর্কার। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। ক্ষতি যা হবার ততক্ষণে হয়ে গেছে স্বাগতিকদের। রিয়ালের মতো দলের সাথে ম্যাচের শুরুতেই দুই গোলে পিছিয়ে পড়া মানেই খাদের কিনারায় পড়ে যাওয়া। সেখান থেকে ঘুরে দাঁড়াতে হলে মাঠে যেমন পারফরমেন্স দেখানো দরকার ছিল তার ছিটেফোঁটাও প্রথমার্ধের পরবর্তী সময়ে দেখাতে পারেনি মায়োর্কা। তবে একদিক দিয়ে সফল তারা ঠিকই হয়েছে। আর তা হলো ঐ দু গোলের পর রিয়ালকে প্রথমার্ধে আর গোলের আনন্দ করতে দেয়নি মায়োর্কা। ফলে ২-০ গোলে এগিয়ে থেকেই ম্যাচের প্রথমার্ধ শেষ করে রিয়াল মাদ্রিদ।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেও গোলের জন্য মুখিয়ে ছিল রিয়াল। আর মায়োর্কার লক্ষ্য ছিল প্রতিপক্ষকে গোল করা থেকে বিরত রাখা। সফলতার দিকে ভালোই এগিয়ে যাচ্ছিল স্বাগতিকরা। কিন্তু ৭০ মিনিটে সেই বাঁধ ভেঙ্গে গোল আদায় করে নেয় রিয়াল। এবারও গোল করে দলকে আরও একধাপ এগিয়ে দেন হিগুইয়েন।

ঐ সময় হয়ত মায়োর্কাকে নয়, সতীর্থ খেলোয়াড় হিগুইয়েনকেই প্রতিপক্ষ ভেবেছিলেন রোনাল্ডো। নয়ত হিগুইয়েন গোল করার পরপরই আবারো কেনই-বা গোল করবেন রোনাল্ডো! ৭৩ মিনিটে দলের পক্ষে নিজের দ্বিতীয় গোল করে রিয়ালকে ৪-০ গোলে এগিয়ে দেন রোনাল্ডো। এই নিয়ে লীগে নিজের ১১তম গোল করলেন রোনাল্ডো। ১৩ গোল নিয়ে সবার উপরে আছেন আর্জেন্টন্টিনার অধিনায়ক ও বার্সেলোনার সেরা খেলোয়াড় লিওনেল মেসি।

প্রতিপক্ষের জালে এক হালি গোল পূর্ণ হবার পরও ম্যাচের ইনজুরি সময়ে আরও একটি গোল পায় রিয়াল। এবার হিগুইয়েন বা রোনাল্ডো কেউই গোল করেননি। করেছেন বদলি খেলোয়াড় হিসেবে খেলতে নামা ফরোয়ার্ড হোসে মারিয়া কালিজন। ফলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল। এই জয়ের ফলে বার্সেলোনার সাথে পয়েন্টের ব্যবধান ৮ ধরে রাখল রিয়াল মাদ্রিদ।

তাই এখনো লিগ জয়ের ব্যাপারে বেশ আশাবাদী কোচ হোসে মরিনহো বলেন, ‘গত বছরও লীগে আমরা ১০ পয়েন্টে পিছিয়ে ছিলাম। তারপরও শিরোপা জয় করেছিলাম। এ বছরও প্রায় একই অবস্থা আমাদের। তাই বলতে পারি শিরোপা জয়ের সম্ভাবনা এখনো আমাদের আছে। গত রাতটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। কারণ জয়টা খুবই প্রয়োজন ছিল আমাদের। কারণ শিরোপা জয়ের দৌঁড়ে শুধু বার্সাই নয়, রয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদও। ’

রিয়াল মাদ্রিদের জয়ের রাতে আর জয় পেয়েছে রিয়াল জারাগোজা, লেভান্তে, গেটাফে ও অ্যাথলেটিকো মাদ্রিদ। জারাগোজা ২-১ গোলে সেভিয়াকে, লেভান্তে ৩-১ গোলে গ্রানাডাকে, গেটাফে ২-১ গোলে অ্যাথলেটিক বিলবাওকে এবং অ্যাথলেটিকো মাদ্রিদ ৩-১ গোলে হারায় ওসাসুনাকে। সূত্র: বাসস

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.