হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

জাতীয়প্রচ্ছদ

বুধবার ঈদ: জাতীয় চাঁদ দেখা কমিটি

টেকনাফ নিউজ ডেস্ক:: বৃহস্পতিবার নয়, আগামীকাল বুধবার উদযাপিত হবে পবিত্র ঈদুল ফিতর।

জাতীয় চাঁদ দেখা কমিটি এ তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে রাত ১১টায় ফের বৈঠকে বসেন জাতীয় চাঁদ দেখা কমিটি।

এর আগে রাত ১০টা ৪২ মি‌নি‌টে জনসং‌যোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন গণমাধ্যমেকে জানান, ফের বৈঠকে বসেছে চাঁদ দেখা ক‌মি‌টি।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ চাঁদ দেখা নিয়ে ব্রিফিং করবেন বলে জানান তিনি।

আজ রাত সোয়া ১১টার ব্রিফিংয়ে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, দেশের সব আলেম ওলামাদের সনে যোগাযোগ করে আমরা জেনেছিলাম যে দেশের কোথাও থেকে চাঁদ দেখা যায়নি। সেই কথার ভিত্তিতে আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম ঈদুল ফিতর বৃহস্পতিবার। তবে রাতে জেলা প্রশাসক কুড়িগ্রাম ও পাটগ্রামের উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং লালমনিরহাটের জেলা প্রশাসক আমাদের জানিয়েছেন, সেখানে ১১ জন চাঁদ দেখেছেন। এ খবর জানার পর সিদ্ধান্ত পর্যালোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামীকাল বুধবার পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় দেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি বলে ঘোষণা দিয়ে দিয়েছিলেন ধর্ম প্রতিমন্ত্রী।

আজ মঙ্গলবার রাত ৮টা ৫০ মিনিটে চাঁদ দেখা কমিটির পক্ষ থেকে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ ঘোষণা দিয়েছিলেন, সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, আবহাওয়া অধিদফতর, মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন কেন্দ্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী দেশের কোথাও থেকে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। সে হিসাবে রমজান ৩০ টি পূর্ণ করে আগামী ৬ জুন বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর পালিত হবে।

তবে রাত ১১টায় ধর্মমন্ত্রীর নেতৃত্বে ফের বৈঠকে বসে জাতীয় চাঁদ দেখা কমিটি। সেই বৈঠকে বৃহস্পতিবার নয় আগামীকাল পবিত্র ঈদুল ফিতর পালিত হবে বলে ঘোষণা দেয়া হয়।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.