টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
টেকনাফে রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে সিএনজি চালক খুন তালিকা দিন, আমি তাঁদের নিয়ে জেলে চলে যাব: একজন পুলিশও পাঠাতে হবে না: বাবুনগরী টেকনাফ উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে মানসিক রোগিদের মধ্যে খাবার বিতরণ বাংলাদেশে নারীর গড় আয়ু ৭৫, পুরুষের ৭১: ইউএনএফপিএ ফেনসিডিল বিক্রির অভিযোগে ৩ পুলিশ কর্মকর্তা প্রত্যাহার দেশের ৮০ ভাগ পুরুষ স্ত্রীর নির্যাতনের শিকার’ এ বছর সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা, সর্বোচ্চ ২৩১০ হেফাজতের বর্তমান কমিটি ভেঙে দিতে পারে: মামলায় গ্রেফতার ৪৭০ জন মৃত্যু রহস্য : তিমি দুটি স্বামী – স্ত্রী : শোকে স্ত্রী তিমির আত্মহত্যাঃ ধারণা বিজ্ঞানীর দেশে নতুন করে দরিদ্র হয়েছে ২ কোটি ৪৫ লাখ মানুষ

বিবাহিতদের নিয়ে ছাত্রদল কমিটি, প্রতিবাদ বিক্ষোভ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ২২ জুলাই, ২০১৩
  • ১২৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

bg..20130722021112অছাত্র এবং বিবাহিতদের নিয়ে গঠিত কমিটি প্রত্যাখ্যান করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের পদ বঞ্চিত নেতারা।

সোমবার দুপুর সাড়ে ১১টার দিকে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে থেকে আলী মর্তুজা ও শেখ রাসেলের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি নগরীর লাভলেন এনায়েতবাজার নেভাল একাডেমী হয়ে কাজির দেউড়ি মোড়ে এসে শেষ হয়।

মিছিল থেকে বেশ কয়েকটি ককটেল বিষ্ফোরণ ঘটানো হয়। এসময় তারা নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেনের ছবি সম্বলিত বিভিন্ন ব্যানার ছিঁড়ে ফেলেন। বিক্ষুব্ধরা এ কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক ডা.শাহাদাত হোসেনের আর্শীবাদপুষ্ট বলে দাবি করেছেন।

সেখানে ১১ সদস্যের ঘোষিত কমিটিকে পকেট কমিটি আখ্যায়িত করে বক্তব্য দেন নেতা-কর্মীরা। সোমবার বিকেলের মধ্যে এ কমিটি স্থগিত না করলে হরতাল কর্মসূচি দেওয়ারও হুমকি দেন তারা।

উল্লেখ্য, রোববার রাতে সম্মেলনের তিন বছর পর চট্টগ্রাম মহানগর ছাত্রদলের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল। ১১ সদস্যের এ কমিটিতে সভাপতি করা হয়েছে নগরীর বাকলিয়া থানার সভাপতি গাজী সিরাজকে আর সাধারণ সম্পাদক করা হয়েছে বেলায়েত হোসেন বুলুকে।

দলীয় সূত্রে জানা গেছে, গাজী সিরাজ দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তিনবার বহিস্কৃত হয়েছেন। সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু ছাত্রত্ব হারিয়েছেন অনেক বছর আগেই। তার সন্তান অষ্টম শ্রেণীর ছাত্র। বাকি নয়জন নেতার মধ্যেও অধিকাংশই বিবাহিত। তারা ব্যস্ত রয়েছেন নিজের পরিবার ও ব্যবসা নিয়ে।

সূত্র আরো জানায় ২০১০ সালে মহানগর ছাত্রদলের যে সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল সেখানে গাজি সিরাজ প্রার্থী ছিলেন না। তার পক্ষে কোন ভোটও পড়েনি। অথচ তাকেই করা হয়েছে নগর ছাত্রদলের সভাপতি। সম্মেলনে যারা পদ প্রার্থী ছিলেন তাদের কমিটির গুরুত্বপূর্ণ পদে রাখা হয়নি।

বিক্ষোভ সমাবেশে বক্তারা অভিযোগ করেন, ১১ সদস্যের ঘোষিত চট্টগ্রাম মহানগর কমিটিতে যারা স্থান পেয়েছেন তারা দলের ত্যাগী নেতা নয়। এছাড়া তারা অধিকাংশই বিবাহিত, অছাত্র এবং চাঁদাবাজির সঙ্গে জড়িত।

নগর কমিটিতে সাধারণ সম্পাদক পদপ্রার্থী শেখ রাসেল বলেন, কমিটিতে যাকে সভাপতি করা হয়েছে তাকে দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তিনবার বহিস্কার করা হয়েছিল। তিনি কিভাবে নেতা হন আমাদের জানা নেই।

তিনি বলেন, নগর কমিটিতে থাকা একাধিক যোগ্য নেতা কমিটির গুরুত্বপূর্ণ পদ পায়নি অথচ একজন থানা শাখার সভাপতি হয়েছেন মহানগর ছাত্রদলের সভাপতি। এটা আমরা মানতে পারি না।

শেখ রাসেল বলেন,‘দলের আন্দোলন সংগ্রাম করতে গিয়ে একাধিক মামলা-হামলার শিকার হয়েছি। এখনো হরতালের আগের দিন বাসায় থাকতে পারি না। অথচ ত্যাগী নেতারা কমিটিতে নেই।‘

সমাবেশে বক্তারা অভিযোগ করেন বর্তমান কমিটিতে যারা আন্দোলন সংগ্রামে ছিল তাদের মূল্যায়ন না করে টাকার বিনিময়ে কমিটি দেয়া হয়েছে।

উল্লেখ্য, সর্বশেষ ২০০৩ সালে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের কমিটি গঠন হয়েছিল। ২০০৫ সালে ছাত্রদলে চট্টগ্রামের দুই নেতার সমর্থকদের মধ্যে সংর্ঘষের পর কয়েক বছর বিলুপ্ত ছিল নগর কমিটির কার্যক্রম।

২০১০ সালের ১০ আগস্ট নতুন কমিটি গঠনের জন্য সপ্তম কাউন্সিল অনুষ্ঠিত হলেও সেই ফলাফল প্রকাশ করেনি কেন্দ্রীয় ছাত্রদল। সর্বশেষ রোববার রাতে ১১ সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল। কিন্তু সেখানে বিবাহিত, অছাত্র এবং অযোগ্যদের স্থান দেয়ায় অসন্তোষ দেখা দেয় মাঠ পর্যায়ের নেতা-কর্মীদের।

কমিটিতে স্থান পাওয়া বাকি নয়জন হলেন-সিনিয়র সহ-সভাপতি মাঈন উদ্দিন শহীদ, সহ-সভাপতি চৌধুরী ফজলুল হক সুমন ও জিয়াউর রহমান, সাংগঠনিক সম্পাদক এইচ এম রাশেদ খান, সিনিয়র যুগ্ম সম্পাদক মোশাররফ হোসেন, যুগ্ম সম্পাদক জালাল উদ্দিন সোহেল, আলী মর্তুজা খান ও জমির উদ্দিন নাহিদ।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT