বিজিবি মে মাসে ২২ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে

প্রকাশ: ২ জুন, ২০২০ ১২:২৭ : পূর্বাহ্ণ

গত মে মাসে দেশের সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ২২ কোটি ৬৯ লাখ ৬৮ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
সোমবার (১ জুন) বিজিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে চার লাখ ৪৭ হাজার ৮৬৭ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৩ হাজার ৯৩৩ বোতল ফেনসিডিল, এক হাজার ৬৪৬ বোতল বিদেশি মদ, ৪৪২ ক্যান বিয়ার, এক হাজার ২৮৭ কেজি গাঁজা, এক কেজি ৩৮৩ গ্রাম হেরোইন, তিন হাজার ৬৭টি উত্তেজক ইনজেকশন, তিন হাজার ৬৩৩টি এ্যানেগ্রা বা সেনেগ্রা ট্যাবলেট এবং ৫৭ হাজার ৯৩০টি অন্যান্য ট্যাবলেট।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে পাঁচ হাজার ৫২০টি কসমেটিক্স সামগ্রী, ৭০০টি ইমিটেশন গহনা, ৭৪টি শাড়ি, ১৩০টি তৈরি পোশাক, ৪২ মিটার থান কাপড়, ২৪টি থ্রিপিস বা শার্টপিস ২৬৬ ঘনফুট কাঠ, ১৭৫ কেজি চা পাতা, ছয় হাজার কেজি কয়লা, চারটি প্রাইভেটকার বা মাইক্রোবাস, তিনটি পিকআপ, দুইটি ট্রাক, ১২টি সিএনজি বা ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৭০টি মোটর সাইকেল।
উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে দুটি বন্দুক, একটি পাইপ গান এবং তিন রাউন্ড গুলি। এছাড়াও সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৬১ জন চোরাচালানিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২১ জন বাংলাদেশি নাগরিক ও একজন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলো জানানো হয় ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।


সর্বশেষ সংবাদ