টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

বাইডেনকে জয়ী ঘোষণার সময় কী করছিলেন ট্রাম্প?

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ৩০৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, ভোটে বাইডেনকে জয়ী ঘোষণার সময় হোয়াইট হাউসে ছিলেন না ট্রাম্প। ফল ঘোষণার কিছুক্ষণ আগেও একাধিক টুইট করেছেন তিনি। এর পরপরই গলফ খেলতে রওনা দেন এ রিপাবলিকান নেতা।

ভার্জিনিয়ার স্টার্লিংয়ে নিজস্ব গলফ কোর্সে বড় বাড়িবহর নিয়ে গিয়েছিলেন ট্রাম্প। এ সময় পোশাক-আশাকে তাকে গলফ খেলার জন্য পুরোপুরি তৈরি হয়ে বের হতে দেখা যায়।

নির্বাচনের রাত থেকেই ভোট গণনার বৈধতা চ্যালেঞ্জ করে ট্রাম্প বলেছেন, তিনিই বিজয়ী হয়েছেন। শনিবারও এক টুইটে তিনি দাবি করেছেন, ‘নির্বাচনে আমিই জিতেছি, অনেক ভোটের ব্যবধানে!’

নির্বাচনে বাইডেনকে জয়ী ঘোষণার পর ফিলাডেলফিয়ায় এক সংবাদ সম্মেলনে ট্রাম্পের আইনজীবী রুডি জুলিয়ানি বলেছেন, নির্বাচনের ফলের বিরুদ্ধে তারা সোমবার (৯ নভেম্বর) থেকে আইনি চ্যালেঞ্জ শুরু করবেন।

নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে তিনি বলেন, ‘এবার ফিলাডেলফিয়াতে অনেক মৃত ব্যক্তি ভোট দিয়েছেন। অভিনেতা উইল স্মিথের মৃত বাবার নামেও ভোট দেওয়া হয়েছে। আমরা যে পরিমাণ ভোটে এগিয়েছিলাম তা দুর্নীতি না হলে গায়েব হয়ে যেতে পারে না।’

জুলিয়ানি বলেন, তার পাশে যারা দাঁড়ানো তাদের মধ্যে ৫০ থেকে ৬০ জন নির্বাচন পর্যবেক্ষক আছেন এবং তাদের নিয়মিতভাবে ডাকযোগে পাঠানো ভোটের কোনো অংশ পর্যবেক্ষণ করার অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩ নভেম্বর ভোট শেষ হলেও গণনায় ধীরগতির কারণে ফলাফল ঘোষণা ঝুলে ছিল তিন দিন ধরে। প্রাথমিকভাবে ভোটে বাইডেন এগিয়ে থাকলেও জোর সম্ভাবনা ছিল ট্রাম্পেরও। কিন্তু বাংলাদেশ সময় শনিবার রাত ১১টার দিকে পেনসিলভানিয়ায় ডেমোক্র্যাটদের জয়ী ঘোষণা করতেই প্রেসিডেন্সি নিশ্চিত হয়ে যায় জো বাইডেনের।

নির্বাচনে বাইডেন জয় পেয়ে গেলেও ভোট গণনা এখনো চলছে। তিনি জর্জিয়াতেও এগিয়ে রয়েছেন। এই রাজ্যে জিতলে ৩০৬টি ইলেকটোরাল কলেজ ভোট হবে বাইডেনের। ৫৩৮টি ইলেকটোরালের মধ্যে তার দরকার ছিল ২৭০টি। অন্যদিকে ডোনাল্ড ট্রাম্প নর্থ ক্যারোলিনা ও আলাস্কায় এগিয়ে রয়েছেন। সেখানে জিতলে মোট ২৩২টি ইলেকটোরাল ভোট পাবেন তিনি।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT