বাংলাদেশ যুব রেড ক্রিসেন্ট সোসাইটি’র উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে : ইউএনও রবিউল হাসান

প্রকাশ: ৮ আগস্ট, ২০১৯ ৫:১১ : অপরাহ্ণ

শহিদুল ইসলাম,টেকনাফ:
টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান লিপলেট বিতরণে বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে পর্যাপ্ত বিশ্রাম নিন। প্রচুর তরল খান। পর্যাপ্ত শাক-সবজি ও ফলমূল খান। এলার্জিক মেডিসিন বা পেইনকিলার নয়। চিকিৎসায় একজন বিশেষজ্ঞের পরামর্শ নিন।খাবারের জন্য একজন ডায়টেশিয়ানের পরামর্শ নিন।

ইউএনও আরো বলেন,গুজব ছড়াবেননা।গুজবে কান দিবেননা।আইন নিজের হাতে তুলে নিবেননা।ডেঙ্গু জ্বর বিষয়ে সচেতন হউন।

বাসায় পাশে পানি জমতে দিবেন না। দিনে ও রাতে ঘুমাতে মশারী ব্যবহার করুন। মশা নিরোধক তেল বা ক্রিম ব্যবহার করুন। ফুলহাতা জামা ও ফুলপ্যান্ট পড়ুন।

৮ আগস্ট বৃহস্পতিবার সকালে বাংলাদেশ যুব রেড ক্রিসেন্ট সোসাইটি’র উদ্যোগে টেকনাফ সরকারি কলেজ ও সরকারী এজাহার বালিকা উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন বিদ্যালয়ে পরিস্কার পরিচ্ছন্নতা ও ডেঙ্গু প্রতিরোধে জন সচেতনতামূলক র্যালি লিপলেট বিতরণ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

লিপলেট বিতরণে উপস্থিত ছিলেন,টেকনাফ উপজেলার নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান, সরকারি কলেজের সহকারী অধ্যাপক শামশুল আলম,মোঃ শফিকুল ইসলাম,যুব রেড ক্রিসেন্ট সোসাইটি’র টিম লিডার ইমান হোসাইন। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন টেকনাফ সরকারী কলেজের শিক্ষক-শিক্ষার্থী এবং টেকনাফ এজাহার বালিকা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।


সর্বশেষ সংবাদ