হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

ক্রীড়াপ্রচ্ছদ

ফ্রান্সের জন্য ‘প্রস্তুত’ ক্রোয়েশিয়া

টেকনাফ নিউজ ডেস্ক::
যোগ্য দল হিসেবে ক্রোয়েশিয়া রাশিয়া বিশ্বকাপের ফাইনালে উঠেছে বলে মনে করেন জ্লাতকো দালিচ। ইংল্যান্ডকে হারানোর পর এবার ফ্রান্সের বিপক্ষেও ফাইনালের জন্য দল প্রস্তুত বলে জানিয়েছেন ক্রোয়েশিয়া কোচ।
লুজনিকি স্টেডিয়ামে গত বুধবার সেমি-ফাইনালে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ইংল্যান্ডকে ২-১ গোলে হারায় ক্রোয়েশিয়া।
১৯৯৮ সালে নিজেদের অভিষেক বিশ্বকাপে সেমি-ফাইনাল খেলেছিল ক্রোয়েশিয়া। সেবার তৃতীয় হয়ে ফ্রান্সের আসর শেষ করা ক্রোয়াটরা প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালের মঞ্চে উঠল। এ সাফল্য ক্রোয়েশিয়ার জন্য ‘ঐতিহাসিকভাবে তাৎপর্যময়’ বলে মনে হচ্ছে দালিচের।
“হতে পারে ম্যাচটির ঐতিহাসিক তাৎপর্য আছে; হতে পারে সৃষ্টিকর্তা আমাদের একটা হিসাব চুকানোর সুযোগ দিয়েছেন। আমরা ফাইনালে উঠলাম; আমরা ফাইনাল খেলতে চাই। ফ্রান্স সামলে ওঠার জন্য একটা দিন বেশি পেল, কিন্তু এটা আমাদের জন্য কোনো অজুহাত হবে না।”
“আজ ছেলেরা কেউ মাঠ থেকে অন্য কারও বদলি হিসেবে উঠতে চায়নি। কেউ বলেনি যে সে প্রস্তুত নয়। অতিরিক্ত সময়েও দলের কেউ মাঠ ছাড়তে চায়নি।”
“আমরা ফাইনালে ওঠার যোগ্য। ছেলেরা আজ যা খেলেছে সেটা অকল্পনীয় ছিল; তারা ইতিহাস গড়েছে।”
আগামী রোববার লুজনিকি স্টেডিয়ামেই ফ্রান্সের বিপক্ষে শিরোপা লড়াইয়ে নামবে ক্রোয়েশিয়া। দালিচও প্রত্যয়ী কণ্ঠে জানিয়েছেন ফরাসিদের বিপক্ষে লড়তে প্রস্তুত তার দল।
“আমরা আমাদের শেষ করিনি। এখনও একটা ম্যাচ বাকি আছি। সৃষ্টিকর্তা চান তো আমরা চ্যাম্পিয়ন হব।”
“যাদের মান আছে তারাই এই বিশ্বকাপ জিতবে। টানা তিন ম্যাচে আমরা এক গোলে পিছিয়ে পড়ে জিতলাম। আমরা আমাদের জাত চিনিয়েছি। এখন আমরা ইংল্যান্ডের বিপক্ষে জয় উপভোগ করব, বিশ্রাম নিব এবং এরপর ফ্রান্সের জন্য প্রস্তুত হব। এটা আরেকটা কঠিন পরীক্ষা এবং আমরা এটার জন্য প্রস্তুত।”

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.