ফোনে দ্রুত চার্জ দিতে চাইলে যা করবেন

প্রকাশ: ৩০ অক্টোবর, ২০১৭ ৬:৫৩ : অপরাহ্ণ

টেকনাফনিউজ ডেস্ক:: জরুরী কোন কাজে বের হয়ে পড়তে হবে এখনই কিন্তু হঠাৎ খেয়াল করলেন, মোবাইলে চার্জ নেই। সারাদিন কারো সাথে যোগাযোগের কোন ব্যবস্থা থাকবে না বিষয়টা যেন আজকের যুগে কল্পনাই করা যায় না। জরুরী প্রয়োজনে ব্যবহার করতে সামান্য হলেও চার্জ দিতে হবে কিন্তু তাতেও তো অনেক সময়! এমন ক্ষেত্রে কি করবেন বুঝে উঠতে পারেন না অনেকেই।

মোবাইল ফোনে চার্জ থাকা খুবই গুরুত্বপূর্ণ কিন্তু অনেক সময় দেখা যায় মোবাইল পুরনো হয়ে গেলে ব্যাটারি চার্জ হতে অনেক সময় লাগে। সেক্ষেত্রে কিছু বিষয় মাথায় রাখলে দ্রুত ফোনে চার্জ দেওয়া সম্ভব। জেনে নিন সীমিত সময়ের মধ্যে মোবাইল চার্জ করতে যা করবেন।

আপনার স্মার্টফোনটি চার্জারে প্লাগইন করার সময় ফোনের ব্যাটারি সেভিং মোড অন করে দিতে পারেন। দ্রুত চার্জ করতে ফ্লাইট মোড অ্যাক্টিভেট করুন। এতে করে ফোন কল, ইন্টারনেট, জিপিএস সবই বন্ধ থাকবে এবং চার্জ নষ্ট হবে না।

ঘরের তাপমাত্রার সাথে ফোন চার্জ হওয়ার গতির একটা সম্পর্ক রয়েছে এটা হয়তো অনেকেই জানেন না। যে স্থানে ফোনটি চার্জে দিয়েছেন সেটি অনেক গরম বা ঠাণ্ডা হলে চার্জ হতে বেশি সময় লাগবে। অতিরিক্ত গরমে ফোন চার্জ করলে ফোনের তাপমাত্রাও বেড়ে যায়। ফলে অত্যন্ত ধীর গতিতে ফোন চার্জ হয়।

দ্রুত চার্জিং করতে ফোনের পাওয়ার বন্ধ করে দিতে পারেন কিন্তু এক্ষেত্রে ঘড়ি বা অ্যালার্মের প্রয়োজন দেখা দিলে ফোনটি পুরোপুরি বন্ধ করে সঠিক সমাধান হবে না।

এছাড়া ফোনের যথাযথ যত্ন করলে সবসময়ই দ্রুত চার্জ করা সম্ভব। যেমন- ফোনটি পুরোনো হয়ে গেলে নিয়মিত আপডেট দিন। এতে করে একদিকে ফোন স্লো হবে না আর অন্যদিকে ফোনের ব্যাটারিও ভালো থাকবে। তাছাড়া যে ব্যান্ডের ফোন সে ব্র্যান্ডেরই চার্জার ব্যবহার করার চেষ্টা করুন। এতে করে আপনার ফোন ও ব্যাটারি ভালো থাকবে, পাশাপাশি চার্জও হবে দ্রুত।


সর্বশেষ সংবাদ