হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদবিশেষ সংবাদ

সেরা প্রতিবেদক হলেন সাংবাদিক আবদুর রহমান

টেকনাফ নিউজ ডেস্ক ==

বাংলা ট্রিবিউনে প্রকাশিত তথ্যসমৃদ্ধ ও বস্তুনিষ্ঠ প্রতিবেদনের জন্য এ বছরের মে ও জুন মাসে নির্বাচিত সেরা প্রতিবেদকদের নাম ঘোষণা করা হয়েছে।

বাংলা ট্রিবিউনের সম্পাদক জুলফিকার রাসেল রবিবার (৭ জুলাই) সেরা প্রতিবেদকদের নাম ঘোষণা করেন। এসময় বাংলা ট্রিবিউনের নির্বাহী সম্পাদক হারুন উর রশীদ উপস্থিত ছিলেন।

বাংলা ট্রিবিউনে প্রতিমাসে প্রকাশিত প্রতিবেদনগুলো জুরিবোর্ড যাচাই-বাছাই করে কয়েকটি ক্যাটাগরিতে সেরা প্রতিবেদন নির্বাচিত করে থাকে। সেরা বিশেষ প্রতিবেদন, ব্রেকিং নিউজ, সর্বাধিক পঠিত, সারাদেশ ও আন্তর্জাতিক― এই পাঁচ ক্যাটাগরিতে প্রতিমাসে পুরস্কৃতদের নাম ঘোষণা করা হয়ে থাকে।

মে মাসের সেরা প্রতিবেদক

ব্রেকিং ক্যাটাগরিতে জ্যেষ্ঠ প্রতিবেদক এস এম আববাস এর ‘যৌন হয়রানি রোধে মাদ্রাসায় থাকছেন নারী মেন্টর’ প্রতিবেদনটি নির্বাচিত হয়েছে। প্রতিবেদনটি প্রকাশিত হয়েছে গত ২৪ মে।

বিশেষ প্রতিবেদন ক্যাটাগরিতে প্রতিবেদক বাহাউদ্দিন ইমরান এর ‘তদবির ছাড়া হাইকোর্টে মামলার ফাইল নড়ে না’ শীর্ষক প্রতিবেদন নির্বাচিত হয়েছে। প্রতিবেদনটি প্রকাশিত হয়েছে গত ২৭ গত মে।

সর্বাধিক পঠিত ক্যাটাগরিতে নেত্রকোনা প্রতিনিধি হানিফ উল্লাহ আকাশের ‘প্রধানমন্ত্রীকে ফোন করে আবদার, উপহার পেলেন নেত্রকোণার দোকানদার’ শীর্ষক প্রতিবেদনটি নির্বাচিত হয়েছে। প্রতিবেদনটি প্রকাশিত হয়েছে গত ১৪ মে।

বিশেষ প্রতিবেদন দেশ ক্যাটাগরিতে টেকনাফ ও উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি আবদুর রহমানের গত ১৭ মে প্রকাশিত ‘মালয়েশিয়ায় পাড়ি জমাতে রোহিঙ্গাদের ঢল’ ও বরগুনা প্রতিনিধি সুমন সিকদারের ৩ মে প্রকাশিত ‘প্রান্তিক উপকূলে পৌঁছেনি ঘূর্ণিঝড় সতর্কবার্তা’ শীর্ষক প্রতিবেদন দু’টি যৌথভাবে নির্বাচিত হয়েছে।

বিশেষ প্রতিবেদন দেশ ক্যাটাগরিতে রাজশাহী প্রতিনিধি দুলাল আব্দুল্লাহ’র ‘স্কুল ড্রেস আর পাঁচ টাকা থাকলেই অন্নপূর্ণা হোটেলে মেলে দুপুরের খাবার’ শীর্ষক প্রতিবেদনটি এডিটরস অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত হয়েছে। প্রতিবেদনটি প্রকাশিত হয় গত ৭ মে।

আন্তর্জাতিক ক্যাটাগরিতে লন্ডন প্রতিনিধি মুনজের আহমদ চৌধুরী’র ‘যুক্তরাজ্যে লক্ষাধিক বাংলাদেশিকে ঈদের ছুটি দেন না দেশীয় মালিকরাই’ শীর্ষক প্রতিবেদনি নির্বাচিত হয়েছে। প্রতিবেদনটি প্রকাশিত হয়েছে গত ২৬ মে।

নির্বাচিত সেরা প্রত্যেক প্রতিবেদককে নগদ অর্থ ও একটি করে সনদ দেওয়া হয়।

জুন মাসের সেরা প্রতিবেদক

বিশেষ প্রতিবেদন ক্যাটাগরিতে বিশেষ প্রতিবেদক দীপু সারোয়ার এর গত ২৩ জুন প্রকাশিত ‘লন্ডন প্রবাসী দয়াছের অডিও সংলাপে দুদকের ওরা কারা?’ এবং হাসনাত নাঈম এর গত ১৪ জুন প্রকাশিত “বাজেট বইয়ে ‘স্বাবলম্বী’ ফারজানা, অথচ অভাবে বন্ধ লেখাপড়া” শীর্ষক প্রতিবেদন দুটি যৌথভাবে নির্বাচিত হয়েছে।

বিশেষ প্রতিবেদন ক্যাটাগরিতে চৌধুরী আকবর হোসেনের ‘পাইলটের চোখে ফেলা হচ্ছে লেজার রশ্মি, দুর্ঘটনার আশঙ্কা’ শীর্ষক প্রতিবেদনটি এডিটরস অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত হয়েছে। প্রতিবেদনটি প্রকাশিত হয় গত ১০ জুন।

বিশেষ প্রতিবেদন দেশ ক্যাটাগরিতে গোপালগঞ্জের মোজাম্মেল হোসেন মুন্নার ‘তালপাতার পাঠশালা’ প্রতিবেদনটি নির্বাচিত হয়েছে। প্রতিবেদনটি প্রকাশিত হয়েছে গত ৮ জুন।

বিশেষ প্রতিবেদন দেশ ক্যাগরিতে চাঁদপুর প্রতিনিধি ইব্রাহিম রনির ‘প্রধানমন্ত্রীর উপহার পড়ে আছে অযত্ন-অবহেলায়’ প্রতিবেদনটি এডিটরস অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত হয়েছে। প্রতিবেদনটি প্রকাশিত হয়েছে ২৯ জুন।

আন্তর্জাতিক ক্যাটাগরিতে দিল্লি প্রতিনিধি রঞ্জন বসুর ‘চাইনিজ ডেট ট্র্যাপ: দক্ষিণ এশিয়ার জন্য চীনা ঋণের নাগপাশ সত্যিই কি দুশ্চিন্তার?’ শীর্ষক প্রতিবেদনটি নির্বাচিত হয়েছে। প্রতিবেদনটি প্রকাশিত হয়েছে গত ৭ জুন।

এর আগে বিশেষ প্রতিবেদন দেশ ক্যাটাগরিতে টেকনাফ প্রতিনিধি আবদুর রহমানের ‘রোহিঙ্গা’ সাজছে বাঙালিরা!’ শীর্ষক প্রতিবেদনটি নির্বাচিত হয়েছে। গত ৫ এপ্রিল প্রতিবেদনটি প্রকাশিত হয়।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.