টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :

ফুল দিয়ে বরণ করল টেকনাফের কৃতি সন্তান ব্যারিষ্টার আবু শাহেদ আনছারীকে

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০১৬
  • ৯৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিশেষ প্রতিবেদক []

ভালবাসা সংবর্ধনা কিনে নেওয়া যায়না। ব্যক্তির অন্তরাত্না থেকে প্রকাশ পায় ভালবাসা কিংবা সংবর্ধনা।

তাই তো একজন মানুষের জন্য অপেক্ষা করে শত মানুষ। দাঁড়িয়ে থাকে সেকেন্ড; সময়, পার করে ঘন্টার পর ঘন্টা। এরপরও কাঙ্খিত মানুষটিকে কাছে পেতে চায় শুভার্থীরা।
টেকনাফের বাহারছড়া ইউনিয়নের ‘উত্তর শিলখালী’ একটি পিছিয়ে থাকা অজপাড়া গ্রামের নাম। শিক্ষার ছোঁয়া এখনো লাগেনি। হালচাষ, মাছধরা কিংবা কায়িক শ্রম করে এলাকার মানুষের জীবনযাত্রা। ওই এলাকা থেকে আইন বিষয়ে সর্বোচ্চ ডিগ্রী ‘বার এট ল’ তথা ব্যরিস্টার হওয়া কম কথা নয়। তা-ও সম্ভবত টেকনাফের ইতিহাসে প্রথম।
এমন নতুন একটি অধ্যায়ের পাতা খোলে দিলেন আবু শাহেদ আনছারী। যার নামের আগে এখন থেকে ‘ব্যারিস্টার’ যুক্ত হলো।আবু শাহেদ আনছারী ‘ব্যরিস্টার’ ডিগ্রী নিয়ে নিজ জেলা কক্সবাজারে পা দেন শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে। তিনি কক্সবাজার বিমান বন্দরে অবতণের সাথে সাথে শুভার্থী ও বন্ধুমহল ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন।
তাকে স্বাগত জানায়, টেকনাফ উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান মাওলানা রফিক উদ্দিন, বাহারছরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আজিজ উদ্দিন, সাংবাদিক নুপা আলম, আমান উল্লাহ আমান প্রমুখ।
এরপর একে তাকে স্বাগত জানায় টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের ৯৮ ব্যাচের বন্ধুরাসহ শুভাকাঙ্খীরা।
এ সময় ব্যরিস্টার আবু শাহেদ আনছারী সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বিমানবন্দরে বরণের পর বিশাল গাড়ী বহরযোগে তাকেসহ নিজ গ্রাম বাহারছড়ার উদ্দেশ্যে রওয়ানা দেয় বন্ধুমহল।আবু শাহেদ আনছারী শিলখালী এলাকার মরহুম মৌলানা আবুল কাসেমের ছেলে।তিনি ১৯৯৮ সালে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি উত্তীর্ণ হন।২০০০ সালে চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি পাস করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে ভর্তি হন। ওখান থেকে ২০০৯ সালে স্নাতক ডিগ্রী-এল.এল.বি (অনার্স) এবং স্নাতকোত্তর (এলএলএম) ডিগ্রী পাস করে আইন পেশায় যোগদান করেন।পরবর্তিতে পিতার স্বপ্ন ‘বার এট ল’ অর্জনের লক্ষে তিনি ইংল্যান্ডের ইউনিভার্সিটি অব নর্থামব্রিয়া ভর্তি হন।২০১০ সালে ওই প্রতিষ্ঠান থেকে তিনি থেকে আইনে স্নাতক (এলএলবি অনার্স) ডিগ্রী, ২০১৫ সালে সিটি ইউনিভার্সিটি অব বার্মিংহাম থেকে স্নাতকোত্তর (এলএলএম) ডিগ্রীতে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন।


২০১৬ সালে ‘অনারেবল সোসাইটি অব লিংকন্স ইন’ থেকে ‘ব্যারিস্টার এট ল’ অর্জন করেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT