টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

ফিরেছে নগরবাসী

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ১৯ অক্টোবর, ২০১৩
  • ১৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে

ফিরেছে নগরবাসী

 শারদীয় দুর্গাপূজা ও কোরবানির ঈদের দীর্ঘ ছুটি কাটিয়ে আবার নগর জীবনে ফিরতে শুরু করেছে মানুষ। পাঁচ দিনের ছুটি শেষে শুক্রবার সকাল থেকেই শুরু হয়েছে কর্মস্থলে ফেরার যাত্রা।

সকালে রাজধানীর মহাখালী, গাবতলী, সদরঘাট ও সায়েদাবাদ ঘুরে দেখা গেছে পূজা ও ঈদের ছুটি কাটাতে যাওয়া মানুষের ফেরার চিত্র।

বগুড়া থেকে ঢাকা ফেরা যাত্রী আসিফ বলেন, “একটা বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি। বাড়ি গেছি ঈদের ৩ দিন আগে। আজ ফিরলাম। শনিবার থেকে অফিস খোলা। পথে যানজট ছিল না। তাই অনেক তাড়াতাড়ি পৌঁছে গেছি।”

যশোর থেকে ঢাকায় ফেরা ইকবাল বলেন, “যানজটের চাপ শুরু হয়নি। কাল থেকে চাপ বাড়তে পারে। তাই ছুটি শেষ হওয়ার আগেই চলে আসলাম। রাস্তায় তেমন যানজটও নেই।”

এদিকে সৌদিয়া পরিবহন কর্মকর্তা আমিনুল বাশার পরিবর্তন ডটকমকে বলেন, “ইতোমধ্যেই মানুষ ঢাকামুখী হতে শুরু করেছে। আমাদের গাড়ির আগামী তিন থেকে চার দিনের সকল ফিরতি টিকেট বিক্রি হয়ে গেছে।”

এছাড়া অনেকে পরিবারের সদস্যদের ভোগান্তির কথা চিন্তা করে আগেই ফিরেছে ঢাকায়। শুক্রবার ভোর থেকে সদরঘাট লঞ্চ টার্মিনালে ঢাকামুখী মানুষের স্রোত দেখা গেছে। ভোর থেকে দুপুর পর্যন্ত ১০টি লঞ্চ ঘাটে এসেছে ও ৮টি লঞ্চ ঘাট ছেড়ে গেছে। বেলা বাড়ার সাথে সাথে সদরঘাট লঞ্চ টার্মিনালে ঢাকামুখী ও ঢাকা ছেড়ে যাওয়া মানুষের চাপ বাড়ছে।

পটুয়াখালী থেকে ফেরা মুনির বলেন, “ঈদের এক সপ্তাহ আগে পরিবার নিয়ে গ্রামে গেছি। বাচ্চাদের লেখাপড়া ও রাজনৈতিক অস্থিরতা বাড়তে পারে বলে তাড়াতাড়ি ফিরে আসলাম।”

সদরঘাট লঞ্চ টার্মিনাল সূত্রে জানা যায়, এখান থেকে প্রতিদিন ৪৪টি রুটে ১৬০-৭০টি লঞ্চ চলাচল করে। ঈদের আগের দিন থেকে বিআইডব্লিউটিএ, লঞ্চ মালিক সমিতি বিশেষ লঞ্চের ব্যবস্থা করেছে।

ফিরতি যাত্রীদের নিরাপত্তার জন্য সদরঘাটে যাত্রী সেবায় পুলিশ, র‌্যাব ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যরা কাজ করছে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT