টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সবচেয়ে বড় ভুল : ডা. জাফরুল্লাহ মাদক কারবারি, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত সাংবাদিক আব্দুর রহমানের উদ্দেশ্যে কিছু কথা! ভারী বৃষ্টির সতর্কতা, ভূমিধসের শঙ্কা মোট জনসংখ্যার চেয়েও ১ কোটি বেশি জন্ম নিবন্ধন! বাড়তি নিবন্ধনকারীরা কারা?  বাহারছড়া শামলাপুর নয়াপাড়া গ্রামের “হাইসাওয়া” প্রকল্পের মাধ্যমে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও বার্তা প্রদান প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের

থামানো যাচ্ছেনা মালয়েশিয়া মানুষের অনিশ্চিত যাত্রা:জাহাজে পৌঁছানো হচ্ছে যাত্রী

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ১৭ আগস্ট, ২০১৩
  • ১১০ বার এই সংবাদটি পড়া হয়েছে

bangladashi-shipনুর হাকিম আনোয়ার,টেকনাফ ###অবৈধভাবে সাগরে পথে মালয়েশিয়ায় মানুষ পৌঁছে দিতে একটি বিশাল জাহাজ এখন টেকনাফ উপজেলার শাহপরীরদ্বীপের অদূরে মিয়ানমারের নিকটবর্তী সাগরে অপো করছে। ইতোমধ্যে ওই জাহাজে দফায় দফায় পৌঁছানো হয়েছে প্রায় চারশ’ যাত্রী। আরও তিনশ’ যাত্রী জাহাজে পৌঁছালে গন্তব্যে যাত্রা দেবে জাহাজটি। আজ ১৭ আগস্ট রাতে একটি জাহাজ রওয়ানা হবে। এদিকে টেকনাফ শাহপরীরদ্ভীপ এলাকায় কয়েকটি বাড়িতে অবস্থান করছে কয়েকশত মালয়েশিয়াগামী যাত্রী।  শাহপরীরদ্ভীপ থেকে রফিক, করিমসহ কয়েকজন জানান- ধুমপাড়া এলাকার মৌলভী শমসুর বাড়িতে বহিরাগত লোকের সমাগম ঘঠেছে। এছাড়া দালাল ধলু হোছন জানায়- আজ দুপুর  ২টার দিকে শাহপরীরদ্বীপ মিস্ত্রিপাড়া বাজার থেকে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ক্রয় করে কথিত দালাল ডাংগার পাড়ার  ফিরোজ, হোছন, মাঝরপাড়ার কালাম, বাজার পাড়ার আকবরের নেতৃত্বে এসব লোক যাচ্ছে।  থাইল্যান্ড থেকে চট্টগ্রাম বন্দরে পণ্য নিয়ে আসা এ জাহাজটি মালয়েশিয়ায় মানবপাচারের উদ্দেশে ওখানে নোঙর করেছে। আর টেকনাফের মানবপাচারকারী চক্রের সদস্যরা টার্গেটের যাত্রী জাহাজে পৌঁছাতে মরিয়া হয়ে উঠেছে। ১৭ আগস্ট বিকালে নয়াপাড়া হারিয়াখালী এলাকা থেকে মালয়েশিয়া যাওয়ার প্রাক্কালে ১০ জন মালয়েশিয়াগামী কে আটক করেছে। এসব যাত্রীকে সাগরে অপেমাণ জাহাজে যাত্রী পৌঁছাতে গিয়ে টেকনাফ থেকে আইন প্রয়োগকারী সংস্থার হাতে আটক হয়েছে । কিন্তু আইন প্রয়োগকারী সংস্থার লোকজনকে ফাঁকি দিয়ে জাহাজে পৌঁছানো  হচ্ছে।
বিজিবি কোম্পানী কমান্ডার আসাদ জানান, আটককৃতদের টেকনাফ থানায় সোর্পদ করা হয়েছে।  পাচারকারী দালালের প্রলোভনে মালয়েশিয়া যাত্রা দেওয়া লোকজন এবং বিভিন্ন সূত্র জানিয়েছে, গভীর সাগরে থাইল্যান্ড ভিত্তিক একটি বড় জাহাজ শাহপরীরদ্বীপ থেকে প্রায় ৩০ কিলোমিটার পূর্ব-দেিণ মিয়ানমারের কাছে অবস্থান করছে গত ৩ আগস্ট থেকে। আগস্টের মাঝামাঝি সময়ে এ জাহাজটি থাইল্যান্ড থেকে পণ্য নিয়ে চট্টগ্রাম বন্দরে আসে। ওখানে পণ্য খালাস করে থাইল্যান্ড ভিত্তিক পাচারকারীরা জাহাজটি মিয়ানমারের উপকূলে এনে কক্সবাজার কেন্দ্রিক দালালদের খবর জানায়। ৩ আগস্ট রাত থেকে ট্রলার যোগে ওই জাহাজে যাত্রী পৌঁছে দেওয়া শুরু হয়।
চিহ্নিত দালালরা কক্সবাজার শহরের নুনিয়ারছড়া, মাঝেরঘাট, মহেশখালী উপজেলার ঘড়িভাঙ্গা, সোনাদিয়া, চকরিয়া উপজেলার বদরখালী, মাতামুহুরী, উখিয়ার সোনাপাড়া, ইনানী, মনখালী, টেকনাফের বিভিন্ন পয়েন্ট থেকে মাছ ধরার ট্রলার যোগে মালয়েশিয়াগামীদের ওই জাহাজে পৌঁছে দিচ্ছে। এসব কাজে সাড়ে ৩ শতাধিক দালাল ব্যাপক তৎপর হয়ে উঠেছে। শনিবার রাত পর্যন্ত ওই জাহাজে ৪ শতাধিক যাত্রী অবস্থান নিয়েছে। সূত্রটি জানিয়েছে, ১২শ’ যাত্রী হলে জাহাজটি মালয়েশিয়ার উদ্দেশে রওয়ানা হবে।

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT